যশোর আজ মঙ্গলবার , ১২ এপ্রিল ২০২২ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৩ এপ্রিল

প্রতিবেদক
Jashore Post
এপ্রিল ১২, ২০২২ ১০:৪০ পূর্বাহ্ণ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

পোস্ট ডেস্ক :: ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৩ এপ্রিল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। অনলাইনে প্রতিদিন সকাল ৬টা থেকে এবং কাউন্টারে সকাল ৮টা থেকে টিকিট বিক্রি করা হবে। রেলওয়ে সূত্রে এই তথ্য জানা গেছে। জানা যায়,২৫ এপ্রিল থেকে কোনো ট্রেনের সাপ্তাহিক বন্ধ থাকবে না। ২৩ এপ্রিল দেওয়া হবে ২৭ এপ্রিলের টিকিট, ২৪ এপ্রিল দেওয়া হবে ২৮ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল দেওয়া হবে ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল দেওয়া হবে ৩০ এপ্রিলের টিকিট এবং ২৭ এপ্রিল দেওয়া হবে ১ মে’র টিকিট।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ মে ঈদুল ফিতর উদযাপিত হবে এমন অনুমানে টিকিট বিক্রির এই সময়সূচী নির্ধারণ করা হয়েছে। যদি ১ মে চাঁদ দেখা না যায় সে ক্ষেত্রে ২৮ এপ্রিল ২ মে’র টিকিট দেওয়া হবে। ফিরতি যাত্রার টিকিট দেওয়া হবে ১ মে। ঈদের পর ফিরতি যাত্রা শুরু হবে ৫ মে।

রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শরিফুল আলম বলেন, ‘ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে সিদ্ধান্ত নিতে সোমবার রেল ভবনে বৈঠক অনুষ্ঠিত হয়।সেখানেই অগ্রিম টিকিট বিক্রির এসব তারিখ ঠিক করা হয়। তবে এসব বিষয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম আগামী বুধবার সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন।

তিনি আরো বলেন, ‘স্বাভাবিক সময়ে আন্তঃনগর ট্রেনের টিকিট পাঁচ দিন আগে থেকে বিক্রি করা হয়। এ ক্ষেত্রে এবারের ঈদেও পাঁচ দিন আগে থেকে অগ্রিম টিকিট বিক্রি করার সিদ্ধান্ত হয়েছে। যদিও ঈদের তারিখ নির্ভর করছে চাঁদ দেখার উপর। তবুও প্রতিবছর রেলওয়ে থেকে একটি তারিখ ধরে টিকিট বিক্রির তারিখ ঠিক করা হয়।

সর্বশেষ - লাইফস্টাইল