যশোর আজ বৃহস্পতিবার , ৩১ মার্চ ২০২২ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ইউক্রেনের সেনারা আত্মসমর্পণ করলেই গোলাবর্ষণ বন্ধ হবেঃপুতিন

প্রতিবেদক
Jashore Post
মার্চ ৩১, ২০২২ ১০:২২ পূর্বাহ্ণ
ইউক্রেনের সেনারা আত্মসমর্পণ করলেই গোলাবর্ষণ বন্ধ হবেঃপুতিন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন,ইউক্রেনের সেনারা আত্মসমর্পণ করলেই মারিউপোলে গোলাবর্ষণ বন্ধ হবে। বুধবার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনকে টেলিফোনে তিনি এ কথা বলেছেন।

গত কয়েক সপ্তাহ ধরে মারিউপোলে তীব্র গোলাবর্ষণ করছে রাশিয়া। স্যাটেলাইট থেকে পাওয়া ছবিতে দেখা গেছে নগরীর দক্ষিণে অবস্থিত প্রধান সমুদ্র বন্দরটি বিধ্বস্ত হয়ে গেছে।

ফরাসি প্রেসিডেন্টের দপ্তর এলিসি প্রাসাদের কর্মকর্তারা জানিয়েছেন,ম্যাক্রনের সঙ্গে আলাপকালে পুতিন মারিউপোলের বাসিন্দাদের নিরাপদে সরে যাওয়ার সুযোগ করে দিতে সম্মত হয়েছেন।

তবে ক্রেমলিন জানিয়েছে,ফরাসি প্রেসিডেন্টের সঙ্গে আলাপকালে পুতিন সাফ জানিয়েছেন,ইউক্রেনের সেনারা আত্মসমর্পণ করলেই মারিউপোলে গোলাবর্ষণ বন্ধ হবে। নগরী থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেওয়ার যে প্রস্তাব কয়েকটি দেশ করেছে সেগুলোর ব্যাপারে পুতিন চিন্তাভাবনা করবেন।

ফরাসি কর্মকর্তারা মারিউপোল শহরের পরিস্থিতিকে ‘বিপর্যয়কর’ বলে অভিহিত করেছেন। তারা জানিয়েছেন,বেসামরিক নাগরিকদের অবশ্যই সুরক্ষা দিতে হবে এবং তারা চাইলে শহর ছেড়ে চলে যাওয়ার সুযোগ দিতে হবে। তাদের অবশ্যই খাদ্য সহায়তা,পানি ও প্রয়োজনীয় ওষুধ প্রাপ্তির সুযোগ নিশ্চিত করতে হবে।

সর্বশেষ - লাইফস্টাইল