যশোর আজ বৃহস্পতিবার , ৩ মার্চ ২০২২ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ইউক্রেনের আরও একটি শহর দখলে নিয়েছে রাশিয়ার সামরিক বাহিনী

প্রতিবেদক
Jashore Post
মার্চ ৩, ২০২২ ১১:২১ পূর্বাহ্ণ
ইউক্রেনের আরও একটি শহর দখলে নিয়েছে রাশিয়ার সামরিক বাহিনী
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

ইউক্রেনে সর্বাত্মক আক্রমণ শুরুর চতুর্থ দিনে দেশটির আরও একটি শহর দখলে নিয়েছে রাশিয়ার সামরিক বাহিনী। পূর্ব ইউরোপের এই দেশটির দক্ষিণাঞ্চলীয় ওই শহরটির নাম নোভা কাখোভকা।

ইউক্রেনীয় গণমাধ্যমের বরাত দিয়ে রোববার ( ২৭ ফেব্রুয়ারি ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

এই শহরের মেয়র ভলোদিমির কোভালেঙ্কো বলেছেন, রাশিয়ান সৈন্যরা শহরের নির্বাহী কমিটি দখল করেছে এবং ভবন থেকে ইউক্রেনের সমস্ত পতাকা সরিয়ে নিয়েছে। গবেষকরা বলছেন, রাশিয়া সফলতার সঙ্গে খুব দ্রুত এগিয়ে যাচ্ছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, নোভা কাখোভকা শহরটি এখন রাশিয়ার দখলে। ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় এই শহরটি নিউ কাখোভকা নামের পরিচিত। এই শহরটি ছোট হলেও কৌশলগতভাবে খুবই গুরুত্বপূর্ণ। কারণ কাখোভকা শহরটি দিনিপার নদীর তীরে অবস্থিত এবং এই নদীটি সরাসরি ক্রিমিয়া উপদ্বীপে পানি পথে পণ্য সরবরাহের সঙ্গে সংশ্লিষ্ট।

গত কয়েকদিন ধরেই ইউক্রেনে সংঘাত চলছে। বৃহস্পতিবার ( ২৪ ফেব্রুয়ারি ) ভোরে ইউক্রেনে হামলা চালায় রুশ সেনারা। রাশিয়ার হামলায় ইউক্রেনে কমপক্ষে ২৪০ বেসামরিক হতাহতের খবর পাওয়া গেছে। সহিংসতা বাড়তে থাকায় ইউক্রেন ছেড়ে ইউরোপের দেশগুলোতে প্রবেশের চেষ্টা করছে লাখ লাখ শরণার্থী।

আগ্রাসন শুরুর পর এখন পর্যন্ত প্রায় দেড় লাখের বেশি শরণার্থী ইউক্রেন থেকে পোল্যান্ডে প্রবেশ করেছেন। পোল্যান্ডের বর্ডার গার্ড এজেন্সি এ তথ্য নিশ্চিত করেছে।

সর্বশেষ - সারাদেশ