যশোর আজ শনিবার , ৩০ অক্টোবর ২০২১ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ৩০, ২০২১ ১০:১১ পূর্বাহ্ণ
আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বিশ্বকাপের তৃতীয় ম্যাচে রুদ্ধশ্বাস এক জয় পেয়েছে পাকিস্তান। তারা আফগানিস্তানকে হারিয়েছে ৫ উইকেটে। এর ফলে টানা তিন জয়ে বিশ্বকাপের সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো বাবর-রিজওয়ানরা।

১৮তম ওভারের পঞ্চম বলে শোয়েব মালিক যখন আউট হন, তখন জেতার জন্য ১৩ বলে ২৪ রান প্রয়োজন ছিল পাকিস্তানের। হাতে উইকেট ছিল ৫টি। আফগানিস্তানের বোলিং তোপে মনে হচ্ছিল ম্যাচটি হারতে যাচ্ছে পাকিস্তান।

আসিফ আলী ১৯তম ওভারে চার-চারটি ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার ৭ বলে করা ২৫ রানের ইনিংসে ভর করে আফগানিস্তানের ছুড়ে দেওয়া ১৪৮ রানের টার্গেট পাকিস্তান ৬ বল ও ৫ উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলে।

রান তাড়া করতে নেমে ১২ রানেই প্রথম উইকেট হারায় পাকিস্তান। এ সময় মুজিব উর রহমানের বলে নাভিন উল হকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মোহাম্মদ রিজওয়ান (৮)। দ্বিতীয় উইকেটে বাবর আজম ও ফখর জামান ৫২ বলে ৬৩ রানের জুটি গড়েন। দলীয় ৭৫ রানের মাথায় মোহাম্মদ নবীর বলে এলবিডব্লিউ হয়ে ফিরেন ফখর।

২৫ বলে ২ চার ও ১ ছক্কায় ৩০ রান করে যান তিনি। ৯৭ রানের মাথায় মোহাম্মদ হাফিজ ১০ বলে ১০ রান করে ফেরেন রশিদ খানের শিকার হয়ে। তাকে ফিরিয়ে রশিদ খান আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন।

দলকে জয়ের বন্দরের দিকে নিয়ে যাচ্ছিলেন বাবর। কিন্তু ১২২ রানের মাথায় তাকে ফিরিয়ে জয়ের আশা জাগান রশিদ খান। বাবর ৪৭ বলে ৪ চারে ৫১ রান করে যান। এরপর ১২৪ রানে নাভিন উল হক পাকিস্তানের শোয়েব মালিককে ফেরালে এক সময় জয়ের স্বপ্ন দেখতে শুরু করে আফগানরা।

তার আগে আফগানিস্তানের ব্যাটিংয়ের শুরুটা ছিল লেজে-গোবরে অবস্থা। ৭৬ রান তুলতেই হারিয়ে বসেছিল ৬ উইকেট। সেখান থেকে আফগানিস্তানকে ১৪৭ রানের লড়াকু সংগ্রহ এনে দেন অধিনায়ক মোহাম্মদ নবী ও গুলবাদিন নাইব। তারা দুজন সপ্তম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে ৪৫ বলে ৭১ রান তোলেন।

তার মধ্যে নবী ৩২ বলে ৫ চারে অপরাজিত ৩৫ ও গুলবাদিন ২৫ বলে ৪টি চার ও ১ ছক্কায় অপরাজিত ৩৫ রান করেন। বল হাতে পাকিস্তানের ইমাদ ওয়াসিম ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ, হাসান আলী ও শাদাব খান।

সর্বশেষ - সারাদেশ