যশোর আজ রবিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২২ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

আইপি এল এ মোস্তাফিজের নতুন ঘর দিল্লি

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ১৩, ২০২২ ৬:৫৩ পূর্বাহ্ণ
আইপি এল এ মোস্তাফিজের নতুন ঘর দিল্লি
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

শনিবার কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে বসেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ( আইপিএল ) ১৫তম আসরের নিলাম। নিলামের প্রথম দিন সাকিব আল হাসান দল না পেলেও পেয়েছেন মোস্তাফিজুর রহমান। আইপি এল এ মোস্তাফিজের নতুন ঘর দিল্লি।

৭ দেশের ২২৮ ক্যাপড ও ৩৫৫ জন আনক্যাপড খেলোয়াড়ের মধ্য থেকে ১০ দল তাদের পছন্দের ক্রিকেটারদের বেছে নিচ্ছে।বাঁহাতি পেসারের ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে তাকে কিনে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

নিলামের পাঁচ নম্বর সেটের শেষ দিকে গিয়ে দল পেয়ে যান মোস্তাফিজ। তরুণ এই বাঁহাতি পেসার সর্বশেষ মৌসুমে খেলেছিলেন রাজস্থান রয়্যালসে। এর আগে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সে খেলেছেন কাটার মাস্টার। এবার তার ঠিকানা দিল্লি ক্যাপিটালস।

বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালসের সঙ্গে নতুন দুই দল লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস কোমর বেঁধে নেমেছে পছন্দের ক্রিকেটার কিনতে।

শার্দূল ঠাকুর-মিচেল মার্শকে কিনতে ৬ কোটি রুপির বেশি খরচ করলেও মোস্তাফিজকে কম দামেই পেয়ে গেছে দিল্লি। নিলামে ১০ দল অংশ নিলেও দিল্লি ছাড়া কেউই মোস্তাফিজকে পেতে আগ্রহ দেখায়নি। এক ডাকেই ফ্র্যাঞ্চাইজিটি পেয়ে যায় বাংলাদেশি পেসারকে।

মার্শের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। দিল্লি তাকে দলে নিয়েছে ৬ কোটি ৫০ লাখ রুপি খরচ করে। অন্যদিকে একই ভিত্তিমূল্যের শার্দূলকে ১০ কোটি ৭৫ লাখ রুপিতে দলে নিয়েছে দিল্লি।

মোস্তাফিজ দল পেলেও সাকিবকে কোনও দল ডাকেইনি। যদিও এখনও সুযোগ আছে তার দল পাওয়ার। আগামীকাল ( রবিবার ) কোনও ফ্র্যাঞ্চাইজি যদি অবিক্রিত ক্যাটাগরি থেকে কাউকে কিনতে চায়, তাহলে নতুন করে তাদেরকে নিলামে উঠানো হবে।

এই দুই ক্রিকেটার ছাড়া বাংলাদেশের আরও তিন খেলোয়াড়ের নাম রয়েছে নিলামে। তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও লিটন দাসকে এখনও নিলামে ডাকা হয়নি। তিনজনেরই ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

সর্বশেষ - সারাদেশ