যশোর আজ রবিবার , ২৭ ফেব্রুয়ারি ২০২২ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

‘অপরাজিতা ২০২২’ সম্মাননা পাচ্ছেন আট নারী

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ২৭, ২০২২ ১১:০৯ পূর্বাহ্ণ
‘অপরাজিতা ২০২২’ সম্মাননা পাচ্ছেন আট নারী
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: বাংলাদেশের যেসব নারী আপন দ্যুতিতে নিজেকে ছাড়িয়ে গেছেন,অবদান রাখছেন সমাজ, রাষ্ট্র এমনকি আন্তর্জাতিক ক্ষেত্রে- তাদের সম্মাননা জানানোর উদ্যোগ আগেই নিয়েছিল মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এবং বাঘ বাংলা এন্টারটেইনমেন্ট। ‘অপরাজিতা ২০২২’ সম্মাননা পাচ্ছেন আট নারী।

গতবছরের সাফল্যের ধারাবাহিকতায় এবার আট জন নারীকে অপরাজিতা সম্মাননা জানানো হবে বলে জানিয়েছেন জুরি বোর্ডের সদস্য,সাংবাদিক ও লেখক মুস্তাফিজ শফি।

শনিবার (২৬ ফেব্রুয়ারি ) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এই আয়োজনের বিস্তারিত তুলে ধরা হয়।

সম্মাননা হিসেবে প্রত্যেকে পাবেন একটি ক্রেস্ট ও নগদ ৫০ হাজার টাকার চেক। এই উদ্যোগের টাইটেল স্পন্সর মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, পাওয়ার্ড বাই স্পন্সর কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, কো-স্পন্সর ভোগ বাই প্রিন্স, ইন অ্যাসোসিয়েশন উইথ স্পন্সর কাজী এ্যাগ্রো লিমিটেড,জেসিএক্স এবং চৈতি।অনুষ্ঠানটির ব্রডকাস্ট পার্টনার এনটিভি, প্রিন্ট মিডিয়া পার্টনার দৈনিক যুগান্তর, রেডিও পার্টনার সিটি এফ এম এবং ইভেন্ট পার্টনার বারোভূত লিমিটেড।

আয়োজকরা জানান, নারীশক্তি ও নারী জাগরণের পাথেয় নারীদের সম্মাননা জানাতে ও তাদের পরিচয়ে অন্যান্য নারীদের অনুপ্রেরণা দিতে আমরা বদ্ধ পরিকর। অপরাজিতার মূল প্রতিপাদ্য- নারীর আপন দ্যুতিতে ছাড়িয়ে যাওয়ার গল্প।

আগামী ১ মার্চ এক অনাড়ম্বর আয়োজনে গুণী এই নারীদের হাতে সম্মাননা তুলে দেওয়া হবে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃমোঃ এনামুর রহমান এবং নারী ও শিশু বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মেহের আফরোজ চুমকি।

অপরাজিতা ২০২২ সম্মাননা এবার যারা পাচ্ছেন তারা হলেন, মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে রোকেয়া কবীর,ভাষা-সাহিত্য ক্যাটাগরিতে কথা সাহিত্যিক নাসরীন জাহান, শিল্প-সংস্কৃতিতে কনক চাঁপা চাকমা, উদ্যোক্তা নারী হিসেবে বিজিএমইএ’র সাবেক সভাপতি রুবানা হক, বিনোদন ক্যাটাগরিতে অভিনয় শিল্পী অপি করিম, তথ্য-প্রযুক্তিতে ডাঃ তানজিবা রহমান, তৃণমূলের আলোকিত নারী হিসেবে মিলিন চিসিম এবং খেলায় জাতীয় নারী ক্রিকেট দলের খেলোয়াড় সালমা খাতুন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কথাসাহিত্যিক সেলিনা হোসেনের নেতৃত্বে গঠিত জুরি বোর্ডের মাধ্যমে এই আট নারীকে সম্মাননা জানানো হবে। জুরি বোর্ডে আরও রয়েছেন কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, সাংবাদিক-লেখক মুস্তাফিজ শফি ও কবি আলফ্রেড খোকন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জুরি বোর্ডের সদস্য সাংবাদিক-লেখক মুস্তাফিজ শফি ও কবি আলফ্রেড খোকন। এছাড়াও মেঘনা গ্রুপ আর ইন্ডাস্ট্রিজ-এর পক্ষে সিনিয়র জেনারেল ম্যানেজার ( ব্র্যান্ড ) কাজী মোঃ মহিউদ্দিন।

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর পক্ষে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইয়াসের নূর এবং বাঘ বাংলা এন্টারটেইনমেন্ট-এর পক্ষে ম্যানেজিং ডিরেক্টর শাকিল ইবনে সুলতান।

সর্বশেষ - সারাদেশ