যশোর আজ শনিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

“৪৭০০ টাকায় সিম বিক্রি অযৌক্তিক”

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ২৫, ২০২৩ ৭:৩৭ অপরাহ্ণ
"৪৭০০ টাকায় সিম বিক্রি অযৌক্তিক"
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

আবুল আতা মামুন স্টাফ রিপোর্টার:: ” উচ্চ মূল্যে সিমের সাথে বাধ্যতামূলক টকটাইম কতটা যুক্তিসঙ্গত? গ্রামীণফোন তাদের নিজস্ব কাস্টমার সেন্টার থেকে ০১৭১১ সিরিজের সিম ৩০০ টাকা সাথে ৪৪০০ টাকার শর্তসাপেক্ষে রিচার্জ বান্ডেল বিক্রি করছে। যা সম্পূর্ণভাবে অনৈতিক আইন বহির্ভূত এবং অযৌক্তিক বলে দাবি করেছে গ্রাহক অধিকার নিয়ে সুর্যার সংগঠন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন।

আজ ২৫ ফেব্রুয়ারি রোজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক পর্যবেক্ষণ বার্তায় সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, আমরা সাম্প্রতিক লক্ষ্য করেছি যে গ্রামীণফোন তাদের কাস্টমার কেয়ারগুলিতে তাদের যাত্রার শুরুতে ০১৭১১ দিয়ে সিরিজের সিম ৩০০ টাকা এবং সাথে ছয় মাস মেয়াদের ৭২০০ মিনিট টকটাইম কিনতে বাধ্য করছে গ্রাহককে। যা সম্পূর্ণ আইন এবং নীতি বহির্ভূত।

উল্লেখ্য যে গ্রামীণফোনের প্রথম সিরিজের সিম এর সিরিয়াল অনেক আগেই শেষ হয়েছে তবে এ সকল সিরিয়ালের সিমের চাহিদা কিছু গ্রাহকদের মাঝে রয়েছে। অনেক গ্রাহক মৃত্যুবরণ করা কিংবা অনেক গ্রাহক দীর্ঘদিন যাবত প্রবাসে থাকায় এই সকল সিম ১৫ মাস বন্ধ ছিল।

বিটিআরসির আইন অনুযায়ী ১৫ মাস বন্ধ থাকার পর ওই সিম পুনরায় বিক্রি করতে পারে অপারেটর। আর এই সুযোগকে কাজে লাগিয়ে চাহিদা থাকায় গ্রাহকদের মাঝে উচ্চ মূল্যে অপারেটরটি সিম বিক্রি করছে। আমাদের প্রশ্ন কোন নীতিমালা বা আইন অনুযায়ী অপারেটরটি এত মূল্যে শর্তসাপেক্ষে সিম বিক্রি করছে?

আমাদের নিয়ন্ত্রণ কমিশন কি তাদের অনুমতি দিয়েছে নাকি নিয়ন্ত্রণ কমিশন জেনেও অনৈতিক কাজের সুযোগ তৈরি করে দিয়েছে? কোন গ্রাহক যদি তিন মাস পর নিয়ম অনুযায়ী এমএনপি করে থাকে সেক্ষেত্রে সেই গ্রাহক ও ব্যবহৃত টকটাইম ব্যবহার করার সুযোগ পাবার কথা।

কিন্তু গ্রামীন ফোনের ক্ষেত্রে অবহেলিত টকটাইম ব্যবহারে সুযোগ পাচ্ছে না গ্রাহক। আমরা কমিশন এবং সরকারের কাছে এ বিষয়ে সুষ্ঠু একটি সমাধান চাই।

সর্বশেষ - লাইফস্টাইল