যশোর আজ বুধবার , ১ মে ২০২৪ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

সাউথ ইস্ট ব্যাংক লিঃ দিনাজপুর শাখার সাবেক হেড ম্যানেজার ও অফিস সহকারীর বিরুদ্ধে অভিযোগ

প্রতিবেদক
Jashore Post
মে ১, ২০২৪ ১০:১৫ পূর্বাহ্ণ
সাউথ ইস্ট ব্যাংক লিঃ দিনাজপুর শাখার সাবেক হেড ম্যানেজার ও অফিস সহকারীর বিরুদ্ধে অভিযোগ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

চন্দন মিত্র,দিনাজপুর প্রতিনিধি :: সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড দিনাজপুর জেলা শাখায় জনৈক মোঃ মোক্তার হোসেন ব্যাংক ঋনের টাকা পরিশোধ না করায় ব্যাংক কর্তৃপক্ষ ঋনদান গ্রহীতার বন্ধকি জমি নিলাম না করে জিম্মিদারের বসতভিটা নিলাম করে তা স্বল্পমূল্যে বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ করেন ভুক্তভোগী মোছাঃ সেলিনা বেগম ও তার পরিবারবর্গ ।

তিনি আরো অভিযোগ করেন যে সাউথ ইস্ট ব্যাংক লিঃ দিনাজপুর জেলা শাখার সাবেক এসিট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ম্যানেজার বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ কর্মরত সুব্রত কুমার ঘোষ ও অফিস সহকারী মোজাফফর হোসেনের যোগ সাজসে ঋন গ্রহীতা মোঃ মোক্তার হোসেন ও তার পিতা সাইফুল ইসলামের খপ্পরে পরে বসবাসের শেষ আশ্রয়স্থল টুকু হারাতে বসেছে।

দিনাজপুর কোতোয়ালি থানায় মোছাঃ সেলিনা বেগমের দায়েরকৃত অভিযোগ সুত্রে জানা যায় দিনাজপুর সদর উপজেলার ৯নং আশকরপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মৃত আব্দুল গফ্ফারের ছেলে সাইফুল ইসলাম আমার সাথে সক্ষতা তৈরি করে। আমি তার প্রতারনা বুঝতে না পেরেই সরল বিশ্বাসে সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড দিনাজপুর জেলা শাখা থেকে তার ছেলের নামে লোন উত্তলোনকালে এক নম্বর জিন্মিদার হই।

সাউথ ইস্ট ব্যাংকের সাবেক এসিসট্যান্ট ভাইস প্রেসিডেনট এবং হেড অব ম্যানেজার সুব্রত কুমার ঘোষ ও অফিস সহকারী মোঃ মোজাফফর হোসেনের সাথে যোগসাজস করে আমার দিনাজপুর শহরের বালুবাড়ী এলাকার বসতভিটার মুল দলিল খাজনার কাগজ পত্রের ফটোকপি দিয়ে ২৫লক্ষ টাকা ঋন গ্রহন করে।

কিন্তু যথাসময়ে ব্যাংক ঋনের সমুদয় টাকা পরিশোধ করতে না পাড়ায় আমাকে কোন প্রকার নোটিশ প্রদান ছাড়াই আমার বসতভিটাসহ নিলাম করে।

আমার অধিক মূল্যের জমি মাত্র ২৩লক্ষ টাকায় চিরিরবন্দর গালতৈড় এলাকার মোঃ ওয়াজির আলী শাহ এর কন্যা এবং তানজীর আহমেদ এর স্ত্রী রিনা পারভীন তা ক্রয় করে নেয় ।

যখন তিনি আমার বসতভিটাসহ দখল করতে আসে তখন জানতে পারি ঋন গ্রহীতা মোঃ মোক্তার হোসেনের জমির পরিবর্তে আমার বসতভিটাসহ নিলাম করা হয়েছে ।পরবর্তীতে তৎকালীন সময়ে ব্যাংকের ঐ কর্ম কর্তার সাথে যোগাযোগ করলে তিনি আর আমাকে কোন ধরনের পাত্তা দেননী। আমাকে জিম্মিদারের করার সময় ঐ কর্মকর্তা বলেছিলেন আমার কোন ক্ষতি হবে না।বিষয়টি জানতে অভিযুক্তদের সাথে যোগাযোগের চেষ্ঠা চালালে সাক্ষাৎ না পাওয়ায় বিবৃতি জানা যাইনী।

প্রতারক সাইফুল ইসলাম ,তার ছেলে মোক্তার হোসেন,তার স্ত্রী মাহমুদা আক্তার সহ ব্যাংকে কর্মরত সুব্রত কুমার ঘোষের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান,ভুক্তভোগী সেলিনা বেগম ও তার পরিবারবর্গ ।

সর্বশেষ - লাইফস্টাইল