যশোর আজ বৃহস্পতিবার , ২৬ জানুয়ারি ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

সাইকেল চালিয়ে হজ্বে যাওয়ার ইচ্ছা!বিমানে যেতে বললো ভারতীয় ইমিগ্রেশন

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ২৬, ২০২৩ ১০:৪৭ পূর্বাহ্ণ
ইসা আব্দুস সালাম
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধ :: সড়ক পথে থাই নাগরিক ইসা আব্দুস সালাম ( ৬৪)এর বাইসাইকেল চালিয়ে হজ¦ব্রত পালনের ইচ্ছায় বাধ সাধলো ভারতীয় ইমিগ্রেশন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের বীপরীতে ভারতীয় প্রেট্টাপোল চেক পোস্ট ইমিগ্রেশন পাসপোর্ট যাত্রী ইসা আব্দুস সালামকে বিমানে ভ্রমণ করার পরামর্শ দিয়ে বাংলাদেশ ইমিগ্রেশনে ফেরত পাঠিয়েছেন বলে ইমিগ্রেশন সূত্র নিশ্চিত করেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশানের ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) আবুল কালাম আজাদ জানান,পাসপোর্ট যাত্রী ( পাসপোর্ট নং- এসি-৪০৯৪৮০০ )ইসা আব্দুস সালাম ২৫ জানুয়ারী সকালে পবিত্র হজ্ব পালনের উদ্দেশ্যে সৌদীআরব গমনের জণ্য বুধবার ( ২৫জানুয়ারী )সকাল ৯.৩০মিনিটে বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে প্রবেশ করত কাস্টমস ইমিগ্রেশনের কাগজপত্রের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ভারতে প্রবেশ করেন।

প্রেট্টাপোল ইমিগ্রেশন তাকে বিমান পথে যাওয়ার পরামর্শ দিয়ে দুপুর ১২.৩০ মিনিটের দিকে পুনরায় বাংলাদেশে ফেরত পাঠিয়ে দিয়েছেন।পরে ঐ যাত্রী সাইকেল নিয়ে ঢাকার উদ্দেশ্যে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন চত্তর ত্যাগ করেছেন।

থাই নাগরিক ইসা আব্দুস সালাম স্থানীয় গণমাধ্যমকর্মীদের জানান,গত শনিবার ( ২১ জানুয়ারী ) থাইল্যান্ড থেকে তিনি বিমান যোগে ঢাকা আসেন। ঢাকা থেকে সাইকেল যাত্রা শুরু করে তিনি মাগুরার পারনুন্দুলিয়া বেপারী পাড়ায় অবস্থান করেন। মঙ্গলবার সন্ধ্যার পর আবারো সাইকেল যাত্রা শুরু করে রাতে যশোরে অবস্থান করেন।

বুধবার সকালে তিনি বেনাপোল কাস্টমস ইমিগ্রেশন পার হয়ে ভারতীয় প্রেট্ট্রাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে প্রবেশ করেন। ভারতীয় ইমিগ্রেশন ফেরত দেওয়ায় তিনি ঢাকা ফিরে যাবেন। তার ইচ্ছে ছিলো বাংলাদেশ হতে ভারত হয়ে সাইকেল চালিয়েই সৌদি আরবে পৌঁছাবেন ও সেখানে তিনি হ্বজের সকল আনুষ্ঠানিকতা শেষ করে দেশে ফিরবেন।

পেশায় একজন অবসরপ্রাপ্ত শিক্ষক ও থাইল্যান্ডের উত্তারাঞ্চলীয় সিয়াংরাই প্রদেশে বসবাস করেন ইসা আব্দুস সালাম। সৌদি আরবে হজ্ব পালনের উদ্দেশ্যে গত ১৫ই জানুয়ারী তার বাসা হতে যাত্রা শুরু করেছেন বলে তিনি আরো জানান।

সর্বশেষ - লাইফস্টাইল

আপনার জন্য নির্বাচিত