যশোর আজ শুক্রবার , ১ অক্টোবর ২০২১ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

শিক্ষার্থীদের চুল কর্তনের ঘটনায় হাইকোর্টের রুল জারি

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ১, ২০২১ ১০:৪৯ পূর্বাহ্ণ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কেটে যে শাস্তি দেওয়া হয়েছে তা কেন অবৈধ হবে না, জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এ ঘটনা তদন্তে গঠিত কমিটিকে এক মাসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার ( ৩০ সেপ্টেম্বর) বিচারপতি মোঃমজিবুর রহমান মিয়া ও বিচারপতি মোঃ কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গতকাল বুধবার ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব ও মোহাম্মদ কাউছার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় একটি রিট আবেদন করেছিলেন। আজ বৃহস্পতিবার এই আবেদনের শুনানি হয়েছে। অভিযুক্ত ওই শিক্ষকের নাম ফারহানা ইয়াসমিন বাতেন। ঘটনার পর তিনি ৩টি পদ থেকে পদত্যাগ করেছেন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর ) রাতে রবির পরিচালনা বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তিনি সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান পদ, সহকারী প্রক্টর পদ ও প্রক্টরিয়াল বোর্ডের সদস্য পদ থেকে লিখিতভাবে পদত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেল বিষয়টি নিশ্চিত করেন। তবে চাকরি থেকে স্থায়ীভাবে অপসারণ বা পদত্যাগ না করায় শিক্ষার্থীরা তাদের আন্দোলন অব্যহত রাখার ঘোষণা দিয়েছেন।

অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের দাবিতে বৃহস্পতিবার ( ৩০ সেপ্টেম্বর ) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ঘেরাও করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় তারা অভিযুক্ত শিক্ষকের পদত্যাগ দাবি করে বিভিন্ন শ্লোগান দিচ্ছে।

এদিকে একই দাবিতে দ্বিতীয় দিনের মতো শিক্ষার্থীদের আমরণ অনশন চলছে। অভিযুক্ত শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত না করা পর্যন্ত এই অনশন চলবে বলেও ঘোষণা দেন তারা

সর্বশেষ - লাইফস্টাইল