যশোর আজ সোমবার , ১১ অক্টোবর ২০২১ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

যশোরের ১৪৬টি মন্দির পেলো প্রধাণমন্ত্রীর আর্থিক অনুদান

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ১১, ২০২১ ১:৩২ অপরাহ্ণ
যশোরের ১৪৬টি মন্দির পেলো প্রধাণমন্ত্রীর আর্থিক অনুদান
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: শারদীয় দুর্গাপূজা উপলক্ষে যশোরের আট উপজেলার ১৪৬টি মন্দির পেলো প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান। এ উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও জেলা প্রশাসন যশোরের আয়োজনে রবিবার ( ১০ অক্টোবর ) বিকেলে জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভাট্টাচার্য্য এমপি।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধাণমন্ত্রীর আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে রাখা বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশ একাত্তরের মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ, এদেশ ধর্মনিরপেক্ষ বাংলাদেশ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন না হলে আমরা আজ এভাবে উৎসব আমেজে ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করতে পারতাম না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বসবাসরত প্রত্যেক জনগোষ্ঠীর ধর্মীয়,সামাজিক ও সকল ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করেছেন। তিনি এদেশে প্রত্যেক মানুষ যাতে স্বাধীনভাবে তার ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারে সে লক্ষ্যে সহযোগিতা প্রদান করছেন। তারই ধারাবাহিকতায় এ অনুদান প্রদান করা হলো।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট অর্ন্তভুক্ত মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের সহকারী উপ-পরিচালক চৈতী মহলদারের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শ্যামল সরকার।

শুভেচ্ছা বক্তব্য দেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুন্ডু, সাধারণ সম্পাদক যোগেশ চন্দ্র দত্ত, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব বীরমুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী ও প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সূত্রে জানা গেছে, যশোর সদর উপজেলার ৪২টি মন্দিরের জন্য দুই লাখ ১৫ হাজার টাকা, কেশবপুর উপজেলার ৩৬টি মন্দিরের জন্য এক লাখ ৬৮ হাজার, মণিরামপুর উপজেলার ২২টি মন্দিরের জন্য ৯২ হাজার টাকা, অভয়নগর উপজেলার ১৪টি মন্দিরের জন্য ৭০ হাজার টাকা, বাঘারপাড়া উপজেলার ১০টি ও চৌগাছা উপজেলার ১০টি মন্দিরের জন্য ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা,শার্শা উপজেলার ৭টি মন্দিরের জন্য ৩৫ হাজার টাকা এবং ঝিকরগাছা উপজেলার ৫টি মন্দিরের জন্য ২৫ হাজার টাকা প্রদান করা হয়।

সভা থেকে বৈশ্বিক মহামারি করোনার কারণে এ উৎসব পালনে সরকারি নির্দেশনা ও জাতীয় পূজা উদযাপন পরিষদের ২৬ দফা নির্দেশনা মেনে চলার আহবান জানানো হয়।

সর্বশেষ - লাইফস্টাইল