যশোর আজ শুক্রবার , ১ অক্টোবর ২০২১ ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির কার্যক্রম শুরু হচ্ছে

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ১, ২০২১ ৫:০৯ অপরাহ্ণ
মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির কার্যক্রম শুরু হচ্ছে
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

নতুন করে মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত কার্যক্রম শুরু হচ্ছে। আগামী ১০ অক্টোবর থেকে অনলাইন আবেদন কার্যক্রম শুরু হয়ে ৩১ অক্টোবর পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার ( ৩০ সেপ্টেম্বর ) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ( মাদরাসা ও কারিগরি ) এমপিওভুক্ত করতে আগামী ১০ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবদেন গ্রহণ করা হবে।

একই দিন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে বেসরকারি স্কুল-কলেজ এমপিওভুক্ত করতে আলাদা একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। উভয় আবেদন কার্যক্রম একই দিন শুরু হয়ে একইসঙ্গে শেষ হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের ওয়েবসাইট ( www.tmed.gov.bd ), কারিগরি শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট ( www.techedu.gov.bd ) এবং বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর ( ব্যানবেইস ) ওয়েবসাইটে ( www.banbeis.gov.bd ) অললাইন এমপিও অ্যাপলিকেশন শিরোনামে প্রদর্শিত লিংকে গিয়ে আবেদন করা যাবে।

বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন সরাসরি, ই-মেইলে বা ডাকযোগে মাধ্যামিক ও উচ্চশিক্ষা বিভাগ অথবা এর অধিনস্থ কোননো দপ্তরে গ্রহণ করা হবে না।

বিশেষভাবে উল্লেখ করা হয়েছে, নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তকরণের সকল কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন করা হবে। এ পদ্ধতিতে নীতিমালা অনুযায়ী নির্দিষ্ট মানদণ্ডের ভিত্তিতে যোগ্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর তালিকা প্রস্তুত করা হবে।

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ বিজ্ঞপ্তি জারি কারা হয়েছে বলেও গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সর্বশেষ - লাইফস্টাইল