যশোর আজ রবিবার , ৩ অক্টোবর ২০২১ ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ভোমরা বন্দরে তীব্র যানজট

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ৩, ২০২১ ৬:১৪ অপরাহ্ণ
ভোমরা বন্দরে তীব্র যানজট
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

সাতক্ষীরা প্রতিনিধি :: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে সৃষ্টি হয়েছে স্মরণকালের ভয়াবহ যানজট। ফলে বাধাগ্রস্ত হচ্ছে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি কার্যক্রম। রোববার ( ৩ অক্টোবর ) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত বন্দর থেকে পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে যানজট তৈরি হয়েছে।

শত শত পণ্যবাহী ট্রাক রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। অনেক ট্রাক দুই দিন আগে থেকে ভারতে প্রবেশের অপেক্ষায়। যানজটের কারণে পণ্যবাহী ট্রাক বন্দর থেকে বের হতে না পারায় কার্যত অচল হয়ে পড়ছে বন্দরের কার্যক্রম। ফলে বন্দরেই নষ্ট হচ্ছে আমদানি করা পেঁয়াজ, আদা, কাঁচামরিচসহ বিভিন্ন পণ্য।

ট্রাকচালকদের অভিযোগ, বন্দরে ট্রাক টার্মিনাল না থাকায় প্রতিনিয়ত যানজট হচ্ছে। তবে গত দুইদিন বন্দর বন্ধ থাকা ও রপ্তানি পণ্যবাহী ট্রাক বেশি আসায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। ট্রাকচালকরা জানান, শনিবার ( ২ অক্টোবর ) থেকে তারা রাস্তায় রয়েছেন।

প্রায় পাঁচ কিলোমিটার দীর্ঘ যানজটের ভোগান্তি পোহাতে হচ্ছে। ভারতে ধীরগতিতে গাড়ি প্রবেশ করছে। অবস্থার উত্তরণে দ্রুত ট্রাক টার্মিনাল নির্মাণের জোর দাবি জানান তারা।

ভোমরা বন্দর আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি আবু হাসান স্বাভাবিক সময়ে প্রতিদিন ২০-৫০ পণ্যবাহী ট্রাক রপ্তানি হয়। সম্প্রতি রপ্তানি বেড়েছে। ভারতীয় কাস্টম কর্তৃপক্ষ বাংলাদেশি পণ্য গ্রহণে ধীরগতির নীতি অনুসরণ করায় এ প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে।

আমদানি করা পণ্য আসতে অনেক দেরি হচ্ছে। এ বিষয়ে বন্দর কর্তৃপক্ষ জানান,পন্য বোঝাই গাড়ীর আধিক্যে যানজট কিছুটা বেড়েছে তবে দ্রুতই কার্যকরী পদক্ষেপ নিয়ে তা সহনীয় করা হবে।

সর্বশেষ - লাইফস্টাইল