যশোর আজ সোমবার , ৪ অক্টোবর ২০২১ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ভবদহের ৫দফা দাবী তুলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ৪, ২০২১ ৬:৪৬ অপরাহ্ণ
ভবদহের ৫দফা দাবী তুলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সংবাদ সম্মেলন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: পানি উন্নয়ন বোর্ড ও স্বার্থন্বেষী রাজনৈতিক নেতৃত্বের কারনে যশোরের ভবদহ অঞ্চলের পানিবন্দি মানুষকে মুক্ত করা সম্ভব হচ্ছে না বলে অভিযোগ জানিয়েছেন যশোর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট নেতৃবৃন্দ।

সোমবার (৪ অক্টোবর ) প্রেসক্লাব যশোরের সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন অভিযোগ জানান তারা। দৃশ্যমান সমাধানের কার্যক্রম বাস্তবায়ন না দেখতে পেয়ে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে জানান,তিনিই এখন এ অঞ্চলের সাধারন মানুষের শেষ ভরসা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি সুকুমার রায়,সহ-সভাপতি ফরাজী আহমেদ সাঈদ বুলবুল,জেলা ঘাতক-দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সাজেদ রহমান,অভয়নগর উপজেলা শাখা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুনীল ঘোষ প্রমুখ।

আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠের মাধ্যমে জেলা সম্মলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু জানান, ভবদহ দূর্দশা থেকে মুক্তি পেতে সাধারণ মানুষের প্রধানমন্ত্রী ছাড়া আর কারো প্রতি আস্থা নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি ভবদহ অঞ্চল পরিদর্শনের অনুরোধ করে সমস্যা নিরসনে ৫ দফা দাবী জানানো হয়েছে সংবাদ সম্মেলনের মাধ্যমে। দাবী গুলোর মধ্যে রয়েছে টি আর এম বাস্তবায়ন, আমডাঙ্গা খালসহ অন্যান্য খাল সংস্কার ও প্রশস্ত করণ, সকল খাল-বিল অবৈধ্য দখল মুক্ত করা,ভবদহ এলাকার ৩ উপজেলায় মেডিকেল টিম গঠনের মাধ্যমে চিকিৎসা কেন্দ্র চালু ও বিনা মূল্য ঔষধ সরবারহ করা, সাপের উৎপাত হতে বাচতে ঘরে ঘরে কার্বলিক এসিড ও প্রানিকূল বাঁচাতে পর্যাপ্ত পানি বিশুদ্ধকরন ট্যাবলেট সরবারহ পাওয়ার। সংবাদ সম্মেলনের মাধ্যমে ভবদহ মানুষকে বাঁচাতে দাবী গুলো দ্রুত বাস্তবায়নের আহবানও জানানো হয়।

উল্লেখ্য এ অঞ্চলের ৮০টি গ্রামের কয়েক লাখ মানুষ পানিতে নিমজ্জিত থাকে তাই পানিবন্দি মানুষের অর্থনৈতিক মেরুদন্ড ভেঙ্গে পড়ছে। দিন দিন মানুষের জীবন যাপন দূর্বিসহ হয়ে ওঠছে।

সর্বশেষ - লাইফস্টাইল