যশোর আজ বৃহস্পতিবার , ২০ জুলাই ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বেনাপোলে প্রশিক্ষণ নিতে আসা খামারীকে হুমকীর অভিযোগ

প্রতিবেদক
Jashore Post
জুলাই ২০, ২০২৩ ৮:০২ অপরাহ্ণ
বেনাপোলে প্রশিক্ষণ নিতে আসা খামারীকে হুমকীর অভিযোগ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: টি এমএস এর ট্রেনিং ম্যানেজার মেহেদী কর্তৃক প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় বেনাপোল টি এমএস এস ভোকেশনাল ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ নিতে আসা খামারীকে হুমকীর অভিযোগ মিলেছে।

সেলিনা ডেইরি ফার্মের মালিক মনির হোসেন জানান, বৃহষ্পতিবার ( ২০ জুলাই ) দুপুরে মোবাইল ফোনে তাকে হুমকী দেওয়া হয়েছে।ট্রেনিং সেন্টারের অব্যবস্থপনা ও ভাতা উত্তলোনে অনিয়ম বিষয়ে গণ্যমাধ্যমকর্মীদের নিকট অভিযোগ জানানোয় তাকে হুমকী দেওয়া হয়েছে বলে তিনি আরো জানান

অভিযোগের বর্ননায় ভূক্তভোগী বলেন গত ১৭ই জুলাই হতে ৩ দিন ব্যাপী লীড খামারীদের প্রোডিউসার গ্রুপ ( পিজি ) ও লাইভস্টক ফার্মার ফিল্ড স্কুল ( এল এফ এফ এস )পরিচালনা প্রশিক্ষণ নিতে টি এম এস এস বেনাপোল ট্রেনিং সেন্টারে আসি। বৃহষ্পতিবার ট্রেনিং এর শেষ দিনে আমাদের কে ৪৪০০/-টাকার ভাতা উত্তোলন ফর্মে সাক্ষর করিয়ে নিয়ে ১হাজার টাকা করে প্রদান করে।

কারন জিজ্ঞাসায় ট্রেনিং অফিসার জানাই বাকী টাকা আমাদের থাকা ও খাওয়া খরচ বাবদ কেটে নেওয়া হয়েছে।৩দিনের প্রশিক্ষণে তাদের যে খাবার পরিবেশন করা হয়েছে তা ছিলো নিন্ম মানের এমনকি থাকার ব্যবস্থাও মানসন্মত ছিলোনা। এনজিও সংস্থা টি এমএস এর অনিয়ম-অব্যবস্থপনা বিষয়ে আমি সাংবাদিকদের অবগত করি।পরবর্তীসময়ে আমার মুঠোফোনে ০১৭২৯১৮৯০২২ নাম্বার দিয়ে কল করে হুমকী দেওয়া হয়।

ব্যাবহৃত ছিম নাম্বারে যোগাযোগ করলে তিনি নিজেকে মেহেদী ও টিএমএস এ জব করেন বলে জানান। হুমকী দেওয়ার কথা অস্বীকার করলেও মনির হোসেনকে কল করার সত্যতা স্বীকার করেন মেহেদী। তবে কি প্রানিসম্পদ অধিদপ্তর ও টিএমএস (এনজিও )কর্মকর্তাদের যোগসাজে প্রকল্পে বড় ধরনের অনিয়ম ঢাকতে খামারীকে ফোন করে হুমকী এমন প্রশ্নের তিনি সদ উত্তর দিতে পারেননী।

প্রশিক্ষণরতদের ভাতা প্রাপ্তির বিষয়ে টি এমএস এর ব্রাঞ্চ ম্যানেজার ( এবিএম ) কাম ট্রেনার আরিফুর রহমান জানান, প্রানী সম্পদ অধিদপ্তরের সাথে তাদের এনজিও সংস্থার চুক্তি মোতাবেক ৩ দিনের প্রশিক্ষনের জন্য জন প্রতি ৪৪৫০টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। এ প্রকল্পের আওতায় ট্রেনারদের কোন ভাতা নাই। প্রত্যেক প্রশিক্ষণকারীকে যাতায়াত খরচ বাবদ ৬০০ টাকা দেওয়ার কথা থাকলেও আমরা ১হাজার টাকা করে দিয়েছি।

প্রশিক্ষনার্থীদের কেন অতিরিক্ত ৪শো টাকা প্রদান করলেন এমন প্রশ্নের সদউত্তর দিতে পারেননী।বিষয়টি জানতে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের ডাটা এন্ট্রি অপারেটর রায়হানের সাথে যোগাযোগ করলে তিনি জানান,ট্রেনার ভাতা আছে তবে বিস্তারিত জানতে অফিসে যোগাযোগ করতে হবে।

উল্লেখ্য প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় বেনাপোল টি এমএস এস ভোকেশনাল ট্রেনিং সেন্টারে ২০জন নারী ও ১০জন পুরুষ লীড খামারী তিন দিনের প্রশিক্ষন নেন। যাহারা অন্তত ৬০ কিলোমিটার বা বেশী দুরুত্ব থেকে এসেছেন। অধিকাংশ প্রশিক্ষনার্থীই অব্যবস্থপনার শিকার জানিয়ে উর্দ্ধতণ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন।

সর্বশেষ - লাইফস্টাইল