যশোর আজ বুধবার , ২০ এপ্রিল ২০২২ ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বেনাপোলের স্বপ্না বেকারীকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

প্রতিবেদক
Jashore Post
এপ্রিল ২০, ২০২২ ৩:২২ অপরাহ্ণ
অনিয়ম ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দ্বায়ে বেনাপোলের স্বপ্না বেকারীকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বেনাপোল প্রতিনিধি:: বেনাপোল বাজরস্থ ভবেরবেড় কামার পট্রি এলাকায় অবস্থিত বিতর্কিত ব্যবসায়ী মোঃ নুর নবীর মালিকাধীন স্বপ্না বেকারীতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রতিষ্ঠান মালিককে ৮ হাজার টাকা অর্থদন্ড প্রদান সহ জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার( ২০এপ্রিল )সকালে জাতীয় ভোত্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ঐ প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন।

এ সময় নিয়ম বহিভূর্তভাবে পন্য উৎপাদনসহ তা বাজার জাত করণ,লেবেল বিহীন পন্য প্রতিষ্ঠানে রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশ,মেয়াদ উত্তীর্ণকাগজে ব্যাবসা পরিচালনা সহ নানা অনিয়মের দ্বায়ে প্রতিষ্ঠান মালিককে এই জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের যশোরের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিবের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন বেনাপোল পৌরসভার পৌর স্যানেটারী অফিসার রাশিদা খাতুন,সংশ্লিষ্ট কর্মকর্তা সহ পুলিশ প্রশাসনের সদস্যবৃন্দ।

অভিযানে অংশ নেওয়া কনজুমার এ্যসোসিয়েশান অব বাংলাদেশ সংগঠনের আব্দুর রশীদ সর্দ্দার জানান,স্বপ্না বেকারীকে অনুমোদন বহিভূর্ত পন্য উৎপাদন ও তা বাজার জাতকরণ এবং প্রয়োজনীয় কাগজ হালনাগাদ না থাকায় ভ্রাম্যমাণ আদালত ৮ হাজার টাকা জরিমানা করেছে।এছাড়াও নানা অনিয়মের দায়ে বেনাপোল বাজারের জাহামত স্টোর, মাস্টার ফার্মেসী ও অন্য এক প্রতিষ্ঠানকে বিভিন্ন অঙ্কে জরিমানা করা সহ তা আদায় করা হয়েছে বলে তিনি আরো জানান।

জাতীয় ভোক্তাঅধিকার সংরক্ষণ অধিদপ্তর, যশোর শাখার সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান,বেনাপোল এলাকায় ভোক্তাঅধিকার সংরক্ষনের পক্ষ্যে অভিযান চালিয়ে নানা অনিয়মের দ্বায়ে ৪টি প্রতিষ্টানকে ১৭ হাজার টাকা জরিমানাসহ জরিমানার অর্থআদায় করা হয়েছে।

এ বিষয়ে বেনাপোল পৌরসভার স্যানেটারী কর্মকর্তা জানান,রমজানে নিত্য প্রয়োজনীয় জিনিসের সঠিক মূল্য বিক্রয় কাজে বাজার মনিটরিং এর সময় নানা অপরাধ পরিলক্ষীত হলে সেখানে তাৎক্ষনিক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

উল্লেখ্য বেনাপোলের ব্যাকারী পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের আধিক্য না থাকায় স্বপ্না ব্যাকারী দীর্ঘ বছর ধরেই একক ভাবে এলাকায় ব্যবসা চালিয়ে আসছে। সেখানকার উৎপাদিত পন্যের গুনগত মান,আকার ও দাম নিয়ে বহু অভিযোগ থাকলেও ধুরুন্ধর প্রতিষ্ঠান মালিক নুর নবী কতিপয় মহলকে অর্থ দিয়ে তুষ্ঠ করেই তার এ লোক ঠকানো পন্য উৎপাদন করে আসছে।

ইতিপূর্বেও তার প্রতিষ্ঠানে একাধিকবার ভ্রাম্যমান আদালত জরিমানা করছে বলে স্থানীয়রা জানান।এতো জরিমানার মুখেও থেমে নেই স্বপ্না ব্যকারীর ধড়িবাজির মাধ্যমে উৎপাদিত পণ্যের মূল্য বেশী নেওয়ার ব্যবসা।

সর্বশেষ - লাইফস্টাইল