যশোর আজ বুধবার , ১৯ জুলাই ২০২৩ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বেনাপোলওয়ার্ডে পুনরায় ভোটগ্রহণ চেয়ে মন্টুর সংবাদ সম্মেলন

প্রতিবেদক
Jashore Post
জুলাই ১৯, ২০২৩ ১০:২৬ অপরাহ্ণ
বেনাপোলওয়ার্ডে পুনরায় ভোটগ্রহণ চেয়ে মন্টুর সংবাদ সম্মেলন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: সদ্য সমাপ্ত বেনাপোল পৌরসভা নির্বাচনের ১ দিন পর পৌরসভার ৩নং ওয়ার্ডে পুনরায় ভোট গ্রহণের দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন বেনাপোল পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও অনুষ্ঠিত নির্বাচনে ব্রীজ প্রতীকের পরাজিত প্রার্থী জুলফিকার আলী মন্টু।

বুধবার ( ১৯জুলাই ) দুপুরে বেনাপোল গ্রামস্থ সমাজ কল্যান সংস্থার কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ব্রীজ প্রতীকের কর্মী-সমর্থক,পুলিং এজেন্ট,গনমাধ্যমকর্মীসহ গ্রামের অসংখ্য নারী-পুরুষ ভোটার উপস্থিত ছিলো।

আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জুলফিকার আলী মন্টু। সংবাদ সম্মেলনে রাখা বক্তব্যে পরাজিত ব্রীজ প্রতীকের প্রার্থী বলেন বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল আলম লিটন ভোট গ্রহণ শুরু হওয়ার কয়েক ঘন্টা পর আমার প্রতিদন্দী প্রার্থী মিজানের পক্ষ নিয়ে পৌর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ওহিদুররহমান অপুকে মারধরের মধ্য দিয়ে অপ্রিতীকর পরিস্থিতির সৃষ্টি করে।

এতে ভোটাররা শঙ্কিত হয়ে ফিরে যায় ও ভোটের কার্যক্রম প্রশ্নবিদ্ধ হয়। সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নির্বাচন কমিশনের কাছে প্রভাবমুক্ত ও সুষ্ঠু পরিবেশে পুনরায় ৩ নং ওয়ার্ডের ভোট গ্রহণের দাবী জানিয়েছেন।এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ওয়ার্ডের সাধারন ভোটারও পুনরায় ভোট গ্রহণের দাবীতে স্লোগান দেন।

সংবাদ সম্মেলন শেষে গনমাধ্যমকর্মীদের প্রশ্নে জুলফিকার আলী মন্টু বলেন যশোর কোতয়ালী থানা পুলিশের সদস্য এনায়েত ভোট গ্রহণের দিন মহিলা বুথে নারী ভোটারদের ভয়-ভিতী দেখিয়ে উটপাখি প্রতীকের ভোট চাওয়াসহ ভোট দিতে বাধ্য করেছে।

নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে কি জানতে চাইলে তিনি জানান,আমি ফোনে ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটকে বিষয়টি অবহিত করেছি।ভোট গ্রহণের দিন বিকালে আমার মাথায় ইট ছুড়ে মারলে আমি হাসপাতালে ভর্তি ছিলাম। সুস্থ হয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে গনমাধ্যমকর্মীদের বিষয়টি অবগত করলাম।পরবর্তী কার্যক্রম চলমান থাকবে।

স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও ৩ নং ওয়ার্ডের পরাজিত কাউন্সিলর প্রার্থী মন্টুর সংবাদ সম্মেলন এর খবর ছড়িয়ে পড়লে সাধারন ভোটারসহ অন্যান্য ওয়ার্ডের পরাজিত প্রার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অনেকেই বেনাপোল পৌর নির্বাচনে ভোট গ্রহণের দিন প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছে। যদিও নির্বাচন কমিশন ১৭ই জুলাই বেনাপোল পৌর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন।

উল্লেখ্য গত ১৭ই জুলাই বেনাপোল পৌরসভার ভোট গ্রহণের তারিখে বেনাপোল মহিলা মাদ্রাসার ১৪টি বুথে মোট ২১৯৭জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। এ কেন্দ্রের(বেনাপোল) ওয়ার্ড নং-৩ ও ভোটার সংখ্যা মোট ৪৪২৯জন।

সর্বশেষ - লাইফস্টাইল