যশোর আজ রবিবার , ১৫ অক্টোবর ২০২৩ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বিশ্বকাপে পাকিস্তানকে ৭ উইকেটে হারালো ভারত

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ১৫, ২০২৩ ১০:০৬ পূর্বাহ্ণ
বিশ্বকাপে পাকিস্তানকে ৭ উইকেটে হারালো ভারত
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

জাসপ্রীত বুমরাহ-কুলদীপ যাদবদের দুর্দান্ত বোলিংয়ের পর রোহিত শর্মার বিধ্বংসী ব্যাটিংয়ে চিড়েচ্যাপ্টা হয় পাকিস্তান।টস হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ১৯১ রানে অলআউট হয় পাকিস্তান। তাড়া করতে নেমে ১১৭ বল হাতে রেখে ৭ উইকেটে জয় নিশ্চিত করে ভারত।

শ্রেয়স আইয়্যার ৫৩ ও লোকেশ রাহুল ১৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। টানা তিন ম্যাচে প্রত্যেকটিতে জিতেছে রোহিতে দল। অন্যদিকে দুই জয়ের পর তৃতীয় ম্যাচে বাবরের দল হারের তিক্ত স্বাদ পেলো।

এখন পর্যন্ত বিশ্বকাপের মঞ্চে ৮ বারের দেখায় প্রত্যেকবার ভারতের কাছে হেরেছে পাকিস্তান। একই কীর্তি পাকিস্তানের রয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে। তারা ৮ বারই হারিয়েছে শ্রীলঙ্কাকে।

বোলাররা ভারতের জয়ের পথটা মসৃণ করে দিয়েছেন। সেই পথে রোহিত চালিয়েছেন বুলডোজার। শুভমান গিল ডেঙ্গু থেকে ফিরে প্রথম বলে চার দিয়ে শুরু করেছিলেন কিন্তু ইনিংস লম্বা করতে পারেননি। ১১ বলে ১৬ রান করে গিল সাজঘরে ফিরলেও হিটম্যান রোহিতের পাওয়ার হিটিং চলতে থাকে। জয় থেকে ভারত যখন ৩৬ রান দূরে তখন তিনি ফেরেন ৮৬ রানে।

১৪ রানের জন্য চলতি বিশ্বকাপে পাননি টানা দ্বিতীয় সেঞ্চুরি। মাত্র ৬৩ বলে ৬টি করে চার-ছয়ে এই রান করেন রোহিত। সঙ্গে বিশ্বকাপে তৃতীয়বারের মতো তৃতীয় ব্যাটার হিসেবে ইনিংসে ৫টির বেশি ছক্কা হাঁকানোর কীর্তি গড়েন। মাঝে কোহলি খেলেন ১৬ রানের ইনিংস।

স্কোরবোর্ডে পুঁজি ছিল না পাকিস্তানি বোলারদের লড়াই করার মতো। ৬ ওভারে ৩৬ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন শাহিন আফ্রিদি। ১টি উইকেট নেন হাসান আলী।

এর আগে আব্দুল্লাহ শফিক-ইমাম উল হকের ব্যাটে দারুণ শুরু করে পাকিস্তান। ইমাম ৩৬ ও শফিক ২০ রান করেন। দুই ওপেনার ৭৩ রানে সাজঘরে ফিরলে শুরু হয় বাবর-রিজওয়ানের জুটির লড়াই। বাবরকে দেখাচ্ছিল সাবলীল, সঙ্গে রিজওয়ানও খেলছিলেন ভয়ডরহীন ক্রিকেট। দুজনের জুটি থেকে ১০৩ বলে আসে ৮২ রান।

বাবর ফিফটির পরেই ফেরেন বোল্ড হয়ে। ৫৮ বলে ৭টি চারে এই রান করেন তিনি। তার আউটের পর রিজওয়ানও ফিরলে ধস নামে পাকিস্তানের ইনিংসে। মাত্র ১৬ রানে হারিয়ে ফেলে পাঁচ উইকেট। রিজওয়ানের ব্যাট থেকে আসে ৪৯ রান।

সেই ধাক্কা সামলাতে না পেরে মাত্র ১৯১ রানে অলআউট হয় পাকিস্তান। ভারতের পাঁচ বোলার বুমরাহ, সিরাজ, পান্ডিয়া, যাদব ও জাদেজা প্রত্যেকে নেন ২টি করে উইকেট।

বিশ্বকাপে এই দুই প্রতিদ্বন্দ্বীর লড়াইকে ঘিরে মহা-আয়োজন করেছিল আয়োজক বোর্ড বিসিসিআই। ম্যাচের আগে আরজিৎ সিংয়ের মিউজিক্যাল পারফরম্যান্স থেকে শুরু করে ভারতের সংস্কৃতি অঙ্গনের তারকাদেরও আমন্ত্রণ জানিয়েছিল।

উপস্থিত ছিলেন ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহও। কিন্তু এমন আয়োজনে দুই প্রতিদ্বন্দ্বীর লড়াই যেন শুধু কাগজে-কলমে রয়ে গেছে। একপেশে ম্যাচে একচেটিয়াভাবে জিতে নেয় ভারত।

সর্বশেষ - লাইফস্টাইল