যশোর আজ মঙ্গলবার , ২৩ নভেম্বর ২০২১ ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বাসে হাফ পাস ভাড়াসহ দুই দফা দাবিতে সড়কে শিক্ষার্থীরা

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ২৩, ২০২১ ১:৫১ অপরাহ্ণ
বাসে হাফ পাস ভাড়াসহ দুই দফা দাবিতে সড়কে শিক্ষার্থীরা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: বাসে হাফ পাস ভাড়াসহ দুই দফা দাবিতে বকশীবাজার এলাকায় সড়কে অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজধানীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে তারা সড়কে অবস্থান নেন। সারাদেশে সব গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার ব্যবস্থা গ্রহণ করে এই বিষয়ে সরকারিভাবে প্রজ্ঞাপন জারির দাবি করেন তারা। এছাড়া, গণপরিবহনে নারী যাত্রীদের নিরাপত্তা এবং নিরাপদ ভ্রমণ নিশ্চিত করারও দাবি করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, আমাদের দাবি ছিল তিনটা। প্রথম দাবি ছিলো বদরুন্নেসার শিক্ষার্থীকে লাঞ্চনাকারী ঠিকানা পরিবহনের চালক ও সহকারীকে গ্রেপ্তার ও তাদের বিচার। তাদের গ্রেপ্তার করা হয়েছে। এখন বিচারের অপেক্ষায় আছি।

তারা বলেন, ‘মালিক সমিতি শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার সময় বলেছেন, হাফ ভাড়া নেওয়া হবে। পরে দেখা গেছে, বিভিন্ন গণমাধ্যমে তারা বলছেন, হাফ ভাড়ার বিষয়টি সরকারের সিদ্ধান্তের ব্যাপার। এ ব্যাপারে তাদের কিছু করার নেই। তাহলে বাস মালিকরা শিক্ষার্থীদের সঙ্গে এই মিথ্যাচার কেনো করেছে?

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, সরকারকে উদ্যোগ নিয়ে হাফ ভাড়া কার্যকর করতে হবে। প্রতিদিন আমরা শিক্ষার্থীরা বাস শ্রমিকদের সঙ্গে হাফ ভাড়া নিয়ে ঝগড়া করতে পারবো না।

আমরা পড়াশোনা করতে চাই, ঝগড়া করতে চাই না। হাফ ভাড়া আমাদের ন্যায্য অধিকার। আপনারা এটা মেনে নিন। আগামী ২৫ নভেম্বরের মধ্যে আমাদের এই দাবি মেনে না নিলে ২৫ তারিখ সকাল ১০টায় রাজধানীর নীলক্ষেতে সমবেত হয়ে কঠোর আন্দোলনে যাবো।

সর্বশেষ - লাইফস্টাইল