যশোর আজ শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ স্থগিত হলো যশোর বোর্ডে

প্রতিবেদক
Jashore Post
সেপ্টেম্বর ১৭, ২০২২ ১২:২৪ অপরাহ্ণ
বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ স্থগিত হলো যশোর বোর্ডে
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

চলমান এসএসসি পরীক্ষায় যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আওতাধীন সকল শিক্ষার্থীর বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি ( এমসিকিউ ) পরীক্ষা স্থগিত করেছে শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ।

রুটিন অনুযায়ী শনিবার ( ১৭ সেপ্টেম্বর ) পরীক্ষা হওয়ার কথা ছিলো। তবে রুটিন অনুযায়ী শনিবার বাংলা দ্বিতীয় পত্র ( সৃজনশীল ) বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৪০ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার ( ১৫ সেপ্টেম্বর ) নড়াইলের কালিয়া ও লোহাগড়া উপজেলার ৪টি পরীক্ষাকেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি প্রশ্নপত্র (এমসিকিউ ) বিতরণ করার কারণে তা স্থগিত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, ‘চলমান এসএসসি পরীক্ষার প্রথমদিন বৃহস্পতিবার নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় ও ইতনা কলেজিয়েট স্কুলের পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথম পত্রের এমসিকিউ প্রশ্নপত্রের জায়গায় বাংলা দ্বিতীয় পত্রের ( এমসিকিউ ) বিতরণ করা হয়েছিলো।

পরীক্ষা নিয়ে কোনো বিতর্ক সৃষ্টি যাতে না হয়,সেই কারণেই এই সিদ্ধান্ত। আন্তঃশিক্ষাবোর্ডের সঙ্গে আলোচনা করে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রশ্নপত্রের এমন ত্রুটির কারণে কেন্দ্র সচিব বা কেন্দ্র সংশ্লিষ্টদের কোনো ভূমিকা দেখছি না। যেখান থেকে প্রশ্নপত্র প্যাকেটজাত করেছে সেখান থেকে এই সমস্যা সৃষ্টি হয়েছে। তারপরও বিষয়টি তদন্ত করে দেখা হবে।

সর্বশেষ - লাইফস্টাইল