যশোর আজ শনিবার , ৫ আগস্ট ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

প্রধান বিচারপতির নির্দেশ দীর্ঘ সময় ধরে বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তির

প্রতিবেদক
Jashore Post
আগস্ট ৫, ২০২৩ ৪:৪১ অপরাহ্ণ
প্রধান বিচারপতির নির্দেশ দীর্ঘ সময় ধরে বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তির
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন,দীর্ঘ সময় ধরে মামলা বিচারাধীন থাকায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন বিচারপ্রার্থীরা।এতে বিচার বিভাগের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

শনিবার (৫ আগস্ট ) সকালে যশোরের বিচার বিভাগীয় কর্মকর্তা ও আইনজীবীদের সাথে বৈঠকে এ কথা বলেন। এসময় তিনি দুই দশক এবং তারও বেশি আগের বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেন।

সকাল সাড়ে আটটায় প্রধান বিচারপতি যশোর জেলা ও দায়রা জজ আদালতে পৌঁছান। এসময় লাল গালিচা সংবর্ধনা প্রদান করা হয়। এরপর তিনি যশোর জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জর’ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে দোয়া অনুষ্ঠিত হয়। এরপর আদালত প্রাঙ্গনে একটি জলপাইগাছের চারা রোপণ করেন।

সকাল সাড়ে ১০টায় যশোর জেলা আইনজীবী সমিতির ১নং ভবনে আইনজীবীদের সাথে মতবিনিময় করেন একই সাথে তিনি দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। ১১ টা ১০ মিনিটে কুষ্টিয়ার উদ্দেশ্যে যশোর ত্যাগ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্পেশাল জজ মোহাম্মদ সামছুল হক, নারী ও শিশু নির্যাদন দমন-১ এর বিচারক গোলাম কবির, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-২ এর বিচারক মোহাম্মদ মাইনুল হক, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা জাহাঙ্গীর,অতিরিক্ত জেলা ও দায়রা জয়ন্তিরানী দাস, সোহানী পুষন, তাজুল ইসলাম, বেগম সুরাইয়া সাহাব, সুমি আহম্মেদ, শিমুল কুমার বিশ্বাস, জুয়েল অধিকারী, সুপ্রিম কোর্টের আপ্রিল বিভাগের রেজিস্টার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান প্রমুখ

সর্বশেষ - লাইফস্টাইল