যশোর আজ শুক্রবার , ৮ অক্টোবর ২০২১ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ মেয়েকে গলা কেটে হত্যা

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ৮, ২০২১ ১০:২৯ পূর্বাহ্ণ
প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ মেয়েকে গলা কেটে হত্যা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: কুমিল্লার চান্দিনায় সম্পত্তির লোভে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের মেয়েকে নৃশংসভাবে হত্যার পর নিজেকে নির্দোষ প্রমাণ ও সন্দেহের তীর প্রতিপক্ষের ওপর চাপাতে নিজের গলায় ছুরিকাঘাত করেছে পাষণ্ড পিতা। হত্যাকাণ্ডের এক সপ্তাহের মধ্যেই হত্যার রহস্য উদ্ঘাটন করে ঘটনায় জড়িত দুই জনকে আটক করেছে পুলিশ।

রহস্য উদ্ঘাটন করে বৃহস্পতিবার সকাল ১১টায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ) তানভীর আহমেদ। এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন হওয়ার পর স্তম্ভিত হয়ে পড়ে চান্দিনার গল্লাই ইউনিয়নের বসন্তপুর গ্রামসহ গোটা এলাকা।

প্রেস ব্রিফিং সুত্রে জানা যায়, বসন্তপুর গ্রামের সোলেমান ব্যাপারীর সাথে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল তার আপন ভাতিজা শাহজালাল ও শাহ কামালের সঙ্গে।

তাদের ঐ সম্পত্তি একাধিকবার দখলে নেওয়ার চেষ্টা করেন সোলেমান।ঐ ঘটনায় গত ২৫ সেপ্টেম্বর দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এতে সোলেমানের স্ত্রী সামান্য আহত হওয়ায় থানায় মামলা করেন সোলেমান। কিন্তু ঐ মামলায় হত্যাচেষ্টার ধারা-৩২৬ যুক্ত না হওয়ায় ভাতিজাদের ফাঁসাতে হত্যা মামলার পরিকল্পনা করেন তিনি।

সোলেমান ব্যাপারীকে সহযোগিতা করেন তার আপন দুই ভাই মো. আব্দুল বাতেন ও লোকমান, সোলেমান ব্যাপারীর উকিল শ্বশুর একই গ্রামের আব্দুর রহমান, তার এক বন্ধু মো. খলিলসহ আরো দুই জন।

ঐ সাত জনের পরিকল্পনায় গত ১ অক্টোবর বিকালে সোলেমান তার স্ত্রী ও বড় মেয়েকে হাসপাতাল থেকে শ্বশুর বাড়ি চান্দিনার রাণীচরা গ্রামে পৌঁছে দিয়ে আসেন। দুই ছেলে ঢাকার একটি মাদ্রাসায় লেখাপড়া করার সুবাদে সেই রাতে বাড়িতে ছিলেন সোলেমান ও তার ছোট মেয়ে সালমা আক্তার ( ১৪ )।

১ অক্টোবর সন্ধ্যার পর রাতের খাবার শেষে মেয়ে সালমাকে ঘরে রেখে বাহির হয়ে যান সোলেমান ব্যাপারী। ঐ রাতে উকিল শ্বশুর আব্দুর রহমানের ঘরে হত্যার পরিকল্পনা করে গভীর রাতে মেয়েকে ঘর থেকে বের করে নিয়ে শরীরের বিভিন্ন স্থানে এলোপাথাড়ি কুপিয়ে ও গলাকেটে হত্যার পর মরদেহ পাশের একটি পুকুরে ফেলে দেন। ঐ ঘটনায় পরদিন ভাতিজাসহ ১০ জনের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা করেন সোলেমান ব্যাপারী। ঐ মামলার পর থেকে এলাকা ছাড়া মামলার আসামিরা।

এদিকে হত্যাকাণ্ডের ঘটনার পর থেকেই রহস্য উদ্ঘাটনে ব্যস্ত হয়ে পড়ে পুলিশ। পুলিশি তদন্তের তির যখন পিতা সোলেমান ব্যাপারীর দিকে ছুটে তখন পুলিশের সন্দেহের বিষয়টি আঁচ করতে পারেন সোলেমান ব্যাপারী।

তদন্ত কর্মকর্তা গত ৪ অক্টোবর স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য ইসমাইল হোসেনকে ফোন করে মামলার বাদী সোলেমানকে নিয়ে সন্ধ্যায় থানায় আসার জন্য বললে ঐ দিন সন্ধ্যার পর থেকে নিখোঁজ হন সোলেমান। সোলেমানের পরিবারও থানায় ফোন করে নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেন। সোলেমান নিখোঁজের ঘটনায় পুলিশও বিব্রতকর পরিস্থিতিতে পড়ে।

পরদিন ৫ অক্টোবর ভোরে বাড়ির পাশের একটি বাগানে গলায় ও দুই পাশে ছুরিকাঘাত অবস্থায় পাওয়া যায় সোলেমান ব্যাপারীকে। আহত সোলেমান ব্যাপারী পুলিশকে জানায়, তার ভাতিজারাসহ অন্য আসামিরা তাকে হত্যার চেষ্টা করে।

কিন্তু ঐ ঘটনায় পুলিশের সন্দেহ আরো ঘনীভূত হয়। এক পর্যায়ে পুলিশ নিশ্চিত হয়ে ৬ অক্টোবর আব্দুর রহমান ও খলিলকে আটক করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে প্রতিপক্ষকে ফাঁসাতে কিশোরী সালমাকে হত্যা এবং পুলিশের সন্দেহ এড়াতে সোলেমানের গলায় ছুরিকাঘাত করার বিষয়টি নিশ্চিত করেন তারা। পরে রাতেই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আটক আব্দুর রহমান ও খলিল মিয়া।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ ( ওসি ) মোহাম্মদ আরিফুর রহমান জানান, সোলেমান হাসপাতালে চিকিত্সাধীন থাকায় তাকে এখনো গ্রেফতার করা হয়নি। তবে আমাদের নজরদারিতে রয়েছে।

ওসি আরো বলেন, যাদেরকে আটক করা হয়েছে তাদের বিরুদ্ধে নতুন করে মামলা গ্রহণ করা হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজাল হোসেন ও চান্দিনা থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান।

সর্বশেষ - লাইফস্টাইল