যশোর আজ সোমবার , ২০ ডিসেম্বর ২০২১ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

পানামা পেপারস লিক মামলায় আজ জিজ্ঞাসাবাদ করা হবে ঐশ্বরিয়াকে

প্রতিবেদক
Jashore Post
ডিসেম্বর ২০, ২০২১ ৪:২৩ অপরাহ্ণ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বহুল আলোচিত পানামা পেপারস লিক মামলায় আজ সোমবার ভারতের দিল্লির লোকনায়ক ভবনে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ( ইডি )এর মুখোমুখি হবেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন।

এই মামলায় অমিতাভ বচ্চনের ছেলে অভিনেতা অভিষেক বচ্চনকেও জিজ্ঞাসাবাদ করেছে ইডি। জানা গেছে, ঐশ্বরিয়ার পর অমিতাভকেও জিজ্ঞাসাবাদ করতে পারে এই সংস্থা।

পানামা পেপারস মামলার তদন্ত চলছে দীর্ঘ সময় ধরে। এই মামলার সঙ্গে বচ্চন পরিবারের নাম জড়িয়ে গেছে। ঐশ্বরিয়াকে এই মামলা–সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠিয়েছে ইডি।

সংবাদসংস্থা এ এন আই জানিয়েছিল, বিদেশে প্রচুর সম্পত্তি রাখার জন্যই তলব করা হয় ঐশ্বর্যাকে। ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট বা ফেমা আইনে তাঁকে ডেকে পাঠানো হয়েছে। অতীতেও তাঁকে দু’বার তলব করা হয়েছিল অভিষেক-ঘরনিকে। তখন সময় চেয়ে নিয়েছিলেন তিনি।

এর আগে সাবেক এই বিশ্বসুন্দরী তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা বলে দাবি করে আসছেন। পানামা পেপারস মামলায় রয়েছে অভিনেতা, শিল্পপতি, ক্রীড়াবিদসহ ৫০০ ভারতীয় নাগরিকের নাম। অমিতাভ বচ্চন, ঐশ্বরিয়া রাই বচ্চনসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পীর নাম এই মামলায় জড়িয়ে গেছে। তাঁদের বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগও রয়েছে।

এই মামলায় অমিতাভ বচ্চনের নাম আসার পর তিনি বলেছিলেন, ভারতের সব নিয়মকানুন মেনেই তিনি বিদেশে অর্থ পাঠিয়েছিলেন। পানামা পেপারস মামলার সঙ্গে জড়িত প্রতিষ্ঠানের সঙ্গে অমিতাভ বচ্চন তাঁর যোগাযোগের কথা অস্বীকার করেছিলেন।

উল্লেখ্য পানামা নথি হল ১ কোটি ১৫ লক্ষ গোপন নথি, যা ২০১৬ সালের এপ্রিল মাসে ফাঁস হয়েছিল। এই পানামা নথিতে নাম থাকায় আদালতের নির্দেশে পাকিস্তানে প্রধানমন্ত্রিত্ব খোয়াতে হয়েছে নওয়াজ শরিফকে। অমিতাভ বচ্চন-সহ বেশ কিছু বিশিষ্ট ভারতীয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করার কথা জানিয়েছিল নরেন্দ্র মোদী সরকার।

সর্বশেষ - লাইফস্টাইল