যশোর আজ বুধবার , ৯ ফেব্রুয়ারি ২০২২ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

পাকিস্তান সফরে অস্ট্রেলিয়া দল ঘোষণা

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ৯, ২০২২ ১২:০৫ অপরাহ্ণ
পাকিস্তান সফরে অস্ট্রেলিয়া দল ঘোষণা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

মার্ক টেলরের নেতৃত্বে সর্বশেষ ১৯৯৮ সালে পাকিস্তান সফর করেছিল অস্ট্রেলিয়া। ২৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে অজিরা।আগামী ২৭ ফেব্রুয়ারি পাকিস্তানে পৌঁছে যাবে প্যাট কামিন্সের দল।পাকিস্তান সফরে অস্ট্রেলিয়া দল ঘোষণা।

সফরের জন্য গতকাল ( ৮ ফেব্রুয়ারি ) ১৮ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া ( সিএ )। পরে ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট শুরু হবে।

১২ মার্চ করাচিতে ও ২১ মার্চ লাহোরে যথাক্রমে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্ট মাঠে গড়াবে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এই সিরিজ খেলবে দুই দল।

অ্যাশেজে খেলা দলটাই ধরে রেখেছে অস্ট্রেলিয়া। ওই দলের সঙ্গে বাড়তি সংযোজন শুধু অ্যাশটন অ্যাগার। উপমহাদেশের কন্ডিশন বিবেচনা করেই বাঁহাতি এই স্পিনারকে দলে নিয়েছে অস্ট্রেলিয়া। স্পিন বিভাগে আরও আছেন ন্যাথান লিঁও ও মিচেল সোয়েপসন।পূর্ণ শক্তির দল নিয়েই পাকিস্তানে যাচ্ছে অজিরা।

টেস্টের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। ২৯ মার্চ, ৩১ মার্চ ও ২ এপ্রিল ম্যাচ তিনটি খেলবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। এই সিরিজও আইসিসি ওডিআই সুপার লিগের অংশ। ৫ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে সফরের একমাত্র টি-২০ ম্যাচটি খেলবে অস্ট্রেলিয়া।

ওয়ানডে ও টি-টোয়েন্টির সবগুলো ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে।তবে সীমিত ওভারের দুই ফরম্যাটের জন্য এখনো দল ঘোষণা করেনি অস্ট্রেলিয়া।

পাকিস্তান সফরের জন্য অস্ট্রেলিয়া টেস্ট দলে রযেছে প্যাট কামিন্স ( অধিনায়ক ),অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেয়ারি, ক্যামেরন গ্রিন,মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, উসমান খাওয়াজা, মার্নাস লাবুশেন, ন্যাথান লিঁও, মিচেল মার্শ, মাইকেল নিসার, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

সর্বশেষ - লাইফস্টাইল