যশোর আজ বৃহস্পতিবার , ৫ জানুয়ারি ২০২৩ ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

পরিবার কল্যাণ সহকারী পদে নিয়োগে অনিয়মের অভিযোগ

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ৫, ২০২৩ ৭:০৮ অপরাহ্ণ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন যশোর জেলা পরিবার পরিকল্পনা বিভাগের নিয়োগ যোগ্য ১৫-২০তম গ্রেডের তৃতীয় ও চতুর্থ শ্রেনীর ৩টি ক্যাটাগরীতে নিয়োগে অনিয়মের একাধিক অভিযোগ ওঠছে।

যশোরের শার্শা উপজেলার শূন্য ইউনিটে ৯টি পরিবার কল্যাণ সহকারী পদে নিয়োগে ব্যাপক অনিয়ম দূর্নিতী হয়েছে বলে জানা গেছে। অস্থায়ী প্রার্থী হয়েও সামটা গ্রাম হতে অনিয়ম ও দূর্নিতী আশ্রয়ে চুড়ান্ত মনোনীত হয়েছে।

ইতিমধ্যে অনিয়মের প্রবিাদ জানিয়ে ও নিয়োগ বাতিল চেয়ে পরীক্ষার্থী শারিয়া নৌরন মিম গত ৪ জানুয়ারী ২৩ ইং তারিখ যশোর জেলা প্রশাসক,যশোর সিভিল সার্জন ও শার্শা উপজেলা নির্বাহী বরাবর লিখিত দরখাস্ত দিয়েছেন। মিম উপজেলার ৮নং বাগআঁচড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড সামটা গ্রামের মুনায়েম হোসেনের স্ত্রী।

ভূক্তভোগী নৌরিন মিম জানান,পরিবার পরিকল্পনা অধিদপ্তারাধীন যশোর জেলা পরিবার পরিকল্পনা বিভাগ কর্তৃক ২০২১ সালে নিয়োগের সার্কুলার পেয়ে ২০২২ সালের ২৩ ডিসেম্বর যশোর মহিলা কলেজে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় অংশ নিই।

লিখিত পরীক্ষায় সফলভাবে উত্তীর্ন হয়ে গত ২৮ ডিসেম্বর ভাইভা পরীক্ষায় অংশ নিই। ভাইভা পরীক্ষা শেষে আমি অপর পরীক্ষার্থী বাগআঁচড়া ১নং ওয়ার্ডের বাসিন্দা হওয়ায় রাহিলা খাতুনকে ভাইভা বোর্ডে দায়িত্বরতদের কৈফিয়তের মুখে পড়তে দেখেছি।

অথচ বিধি ভেঙ্গে অনিয়ম করে সেই রাহিলা খাতুনকে চুড়ান্ত ভাবে নির্বাচিত করা হয়েছে। অনিয়মের তীব্র প্রতিবাদ জানিয়ে নিয়োগ বাতিলের দাবী জানান ভূক্তভোগী নৌরিন মিম।

একি অভিযোগ জানান,পরিবার কল্যাণ সহকারী পদের পরীক্ষায় অংশ নেওয়া অপর দুই পরীক্ষার্থী সামটা গ্রামের ফারজানা ইয়াসমিন ও সামটা গ্রামের ফয়সাল আহমেদ এর স্ত্রী ইয়াসমিন আরা।

এ বিষয়ে শার্শা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইদুর রহমান জানান, নিয়োগের পুরো প্রক্রিয়াটি জেলা পরিবার পরিকল্পনা নিয়োগ কমিটির হাতে। আমাদের এখানে কোন ভূমিকা নাই। সার্কুলার বর্হিভূত কোন প্রার্থী মনোনীত হলে অবশ্যই সেটা অনিয়ম। আমার দপ্তরে চুড়ান্ত কোন চিঠি আসেনী।

ভূক্তভোগীদের দাবী বিধিবর্হিভূত ভাবে মনোনয়ন বোর্ড রাহিলা খাতুনকে চুড়ান্ত ভাবে নির্বাচিত করে প্রঙ্গাপন জারী করেছে।

অন্যদিকে জেলা প্রশাসকের নিকট আপত্তি দাখিলের প্রেক্ষিতে কর্মকর্তাদের অনিয়ম ধামাচাপা দিতে রাহিলা খাতুনকে সামটা গ্রামে তড়িঘড়ি করে ঘর নির্মান করছে বলে জানান এলাকাবাসী। এ বিষয়ে রাহিলা খাতুনের স্বামী মফিজুল ইসলাম জানান,সামটা গ্রামে আমার জমি ছিলো সেখানে নতুন করে বাড়ি নির্মান করা হচ্ছে।

সর্বশেষ - লাইফস্টাইল