যশোর আজ রবিবার , ৬ আগস্ট ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

নিরাপদ সড়ক দাবীতে বেনাপোলে শিক্ষার্থীদের র‌্যালী ও মানববন্ধন

প্রতিবেদক
Jashore Post
আগস্ট ৬, ২০২৩ ১:২৪ অপরাহ্ণ
নিরাপদ সড়কের দাবীতে বেনাপোলে শিক্ষার্থীদের র‌্যালী ও মানববন্ধন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

বেনাপোল প্রতিনিধি :: নিরাপদ সড়ক ও সড়ক দূর্ঘটনায় বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী আনিকার মৃত্যু ঘটনায় ঘাতক ট্রাক চালকের সর্বোচ্চ শাস্তি চেয়ে শিক্ষার্থীদের র‌্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ( ৬ আগস্ট ) সকাল ১০টায় বেনাপোল কাস্টমস হাইসের সন্মুখে যশোর-কোলকাতা মহাসড়কের উপর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে আনিকার মৃত্যু ঘটনার ন্যায় বিচার ও নিরাপদ সড়ক চেয়ে শিক্ষার্থীদের দুটি পৃথক র‌্যালী বের হয়।

বেনাপোল মরিয়ম মেমোরিযাল বালিকা বিদ্যালয় ও বেনাপোল ডিগ্রী কলেজের শত শত শিক্ষার্থী এ মানববন্ধনে অংশ নেয়। আধা ঘন্টা ধরে চলা এ মানববন্ধনে শিক্ষার্থীরা ছাড়াও অভিভাবক,শিক্ষক ও স্থানীয় জনসাধারন অংশ নেয়।

মানববন্ধনে উপস্থিত হয়ে নিহত ছাত্রী আনিকার পিতা মোঃ আলমগীর হোসেন গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে বলেন কতিপয় ব্যাক্তির টাকা আয়ের জন্য সড়কে যানজট সৃষ্টি হয়ে চালকের বেপরোয়া গতিতে গাড়ী চালানোর কারনে গাড়ীর চাকায় পিষ্ঠ হয়ে আনিকার মত ছাত্রীর অকাল মৃত্যু হয়।

আনিকার অকাল মৃত্যুর জন্য তিনি শ্রমিক সংগঠন (রেজি নং-২৪০৬) এর চাঁদাবাজিকে দায়ী করে অবিলম্বে সড়কে শৃঙ্খলা ফেরাতে প্রশাসনের সহায়তা চেয়ে আক্ষেপ করে বলেন সড়ক দূর্ঘটনায় আর যেন কোন মায়ের বুক খালি না হয়।

শিক্ষার্থীদের দাবী ও আন্দোলন বিষয়ে শার্শা উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তার মুঠোফোনে যোগাযোগ করলে কল রিসিভ না করায় বিবৃতি জানা সম্ভব হয়নী।

উল্লেখ্য গত ২ আগস্ট সকালে চেকপোস্ট এলাকায় রাস্তাপারাপারের সময় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোছাঃ আনিকা আক্তার শরিফার মৃত্যু হয়। এরপরই ফুঁসে ওঠে ছাত্র সমাজ। বেনাপোল এলাকায় যানজট মুক্ত সড়ক চেয়ে শিক্ষার্থীরা আন্দোলনের হুশিয়ারী দিয়ে ১৫ দিনের সময় বেধে দেন। এরই ধারাবাহিকতায় ৪র্থ দিনে আজকের র‌্যালী ও মানববন্ধন।

সর্বশেষ - লাইফস্টাইল

আপনার জন্য নির্বাচিত