যশোর আজ সোমবার , ২৯ মে ২০২৩ ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

দিনাজপুরে নৈশ্য প্রহরী হত্যা মামলায় ৩আসামীর যাবজ্জীবন কারাদন্ড

প্রতিবেদক
Jashore Post
মে ২৯, ২০২৩ ৬:১৯ অপরাহ্ণ
দিনাজপুরে নৈশ্য প্রহরী হত্যা মামলায় ৩আসামীর যাবজ্জীবন কারাদন্ড
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

চন্দন মিত্র,দিনাজপুর প্রতিনিধি :: দিনাজপুর চিরিরবন্দর উপজেলার এক নৈশ প্রহরীকে হত‍্যায় ২৬বছর পর মামলায় অভিযুক্ত তিন আসামীকে যাবজ্জীবন এবং একজনকে বেখসুর খালাশের রায় দিয়েছেন আদালত।

সোমবার ( ২৯মে ) দুপুর ১২টা ৩০মিনিটে এ রায় দেন দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আলালত ২ স্পেশাল ট্রাইবুনাল -৩এর বিচারক শ‍্যাম সুন্দর রায়।


আদালতের রায়ের প্রক্ষিতে পুলিশের দায়েরকৃত মামলার তদন্ত প্রতিবেদন এবং মামলার এজাহার সুত্রে জানা যায় দিনাজপুরের চিরির বন্দর উপজেলার উওর ভোলানাথপুর গ্রামের বাসিন্দা মিল ও চাটালের নৈশ প্রহরী তজিম উদ্দিনকে কারেন্টের হাট নামক এলাকা থেকে ডেকে নিয়ে গিয়ে হত‍্যা করে পাশ্ববর্তী ধামুরা পুকুরের কচুরীপানার ভিতর লাশ লুকিয়ে রাখে।

এ ঘটনায় তার স্ত্রী আরজিনা পারভীন চিরিরবন্দর থানায় একটি হত্যা মামলা করেন।পুলিশ দীর্ঘদিন তদন্ত শেষে পরিকল্পিত হত্যাকান্ড অভিযোগে ৪ জনকে গ্রেফতার করে এবং ঘটনার সাথে সম্পৃক্ত কয়েকজনের নাম উল্লেখ করে আদালতে একটি চার্জসিট দাখিল করেন।

থানায় দায়েরকৃত হত্যা মামলায় পরিপেক্ষিতে ২৬ বছর পর সোমবার দুপুর সাড়ে বারোটায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের ২ স্পেশাল ট্রাইবোনাল-৩ এর বিচারক শ্যাম সুন্দর রায় সাক্ষী প্রমানে সত্যদার ভিত্তিতে ১৯জনের সাক্ষ গ্রহন শেষে তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ২০হাজার টাকা জরিমানা।অনাদায়ে আরো ৬মাসের কারাদন্ডে দন্ডিত করে এ রায় ঘোষনা করেন।

যাবজ্জীবনপ্রাপ্ত আসামীরা হলো চিরিরবন্দর উপজেলার দক্ষিন সুখদেবপুর গ্রামের মৃত আফজাল হোসেনের ছেলে জমির উদ্দীন, উওর ভোলানাথপুর গ্রামের মৃত জমিরের পুত্র আব্দুল লতিফ এবং একই গ্রমের কাচুয়া শাহার ছেলে শামসুল হক। এবং আব্দুল কাফি নামের এক ব‍্যক্তির বিরুদ্ধে কোন সাক্ষ প্রমানাদি না পাওয়ায় তাকে বেখসুর খালাস করে দেন বিচারিক আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান পিপি সাংবাদিকদের বলেন বিজ্ঞ বিচারক শ্যাম সুন্দর রায় ১৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে এ রায় দিয়েছেন। আদালতের এ রায়ে বাদী ও তার পরিবারবর্গ খুশি হয়েছেন ।

সর্বশেষ - লাইফস্টাইল