যশোর আজ শনিবার , ১৭ জুন ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

দিনাজপুরে অপহৃত ব‍্যক্তি উদ্ধার ঘটনায় পুলিশের প্রেসব্রিফিং

প্রতিবেদক
Jashore Post
জুন ১৭, ২০২৩ ৬:৫৬ অপরাহ্ণ
দিনাজপুরে অপহৃত ব‍্যক্তি উদ্ধার ঘটনায় পুলিশের প্রেসব্রিফিং
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

চন্দন মিত্র,দিনাজপুর প্রতিনিধি :: দিনাজপুরে ঢাকার বাসিন্দা দুই ব‍্যক্তিকে অপহরন করে ভয়ভীতি প্রদর্শন এবং চাঁদা দাবীর অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে কোতয়ালি পুলিশ।

শনিবার( ১৭ জুন )দুপুরে দিনাজপুর কোতয়ালি থানার অফিসার ইনচার্জ কক্ষে আয়ৈাজিত প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অবস ) মোঃ আবদুল্লা আল মাসুম বলেন কুখ‍্যাত সন্ত্রাসী মুসা ও তার সংগীয় বাহিনী নিয়ে ঢাকা থেকে প্রাইভেট কার উদ্ধারে আসা মির্জা শহীদুল ইসলাম ও তার বন্ধু মোঃ মাসুমকে বালুবাড়ী সুইপার কলোনী এলাকায় চারপাশ বাউন্ডারি দিয়ে ঘেড়া একটি সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের ভিতর নিয়ে গিয়ে তাদের জিম্মি করে ভয়ভীতি প্রদর্শন করে এবং ৮০হাজার টাকা চাঁদা দাবী করে।

এমতাবস্থায় বাদী টাকা আনার কথা বলে সুকৌশলে জরুরি পুলিশি সেবা  ৯৯৯ কল দিলে তৎক্ষনাৎ দিনাজপুর কোতয়ালি থানার কর্মকর্তাসহ সংগীয় পুলিশ সদস‍্য ঘটনাস্থলে গিয়ে দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের রানীগঞ্জ বড়ইল গ্রামের তছিমুদ্দিন এর ছেলে মোঃ মুসা ইব্রাহীম ( ৩০),পশু হাসপাতাল মোড়ের মোঃ মুন্না( ৩৫)  এবং একই এলাকার মৃত কবির উদ্দীনের ছেলে মন্টু (২৭ )কে গ্রেফতার করে।

অপহৃত ব‍্যক্তি মির্জা শহীদুল ইসলাম এবং তার বন্ধু মোঃমাসুমকেসহ একটি সবুজ রংয়ের বাদীর কার ও অপকর্মে ব‍্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়। এছাড়াও এজহার নামীয় বাকি আসামীদের ধরতে পুলিশি অভিযান অব‍্যাহত রয়েছে।

দিনাজপুর কোতয়ালি থানায় মামলার বাদী ঢাকা মধ‍্য বাড্ডা এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে মির্জা শহীদুল ইসলামের দায়েরকৃত এজাহার সুত্রে জানা যায় ঘটনার সম্পৃক্ত আসামী দিনাজপুর সদর উপজেলার শিবরামপুর এলাকার নির্মল চন্দ্র দাসের ছেলে সাধন লরেঞ্জ দাস ওরফে ছাদেক (৪৫) আমার প্রাইভেট কারের গাড়ী চালক। যার রেজি নং ঢাকা মেট্রো গ-১৪-৩৯৫৬। কারটি বিক্রয়ের প্রস্তাব দিলে আসামী সাধন লরেঞ্জ কৌশলে আমার গাড়ীর মুল কাগজপত্র নিয়ে কারসহ উধাও হয়ে যায়।

অনেক খোজাখুজির পর ঢাকায় তার স্ত্রীর সাথে যোগাযোগ করা হলে তিনি আমাকে আসামী মুন্নার নাম্বার দিয়ে যোগাযোগ করতে বলেন।আমি মুন্নার সাথে মোবাইলে যোগাযোগ করলে সে আমাকে গাড়িটি উদ্ধার করে দিবে মর্মে দিনাজপুর আসতে বলে।

তার কথামত আমার বন্ধু মাসুম সহ গত ১৬জুন সকাল ৭টা ৩০মিনিটে বালুবাড়ী জোড়াব্রীজে পৌছাই।সেখানে পূর্ব থেকে ওৎপেতে থাকা মুসাসহ তার সংগীয় আসামীসহ ১০/১২জন আমাদের মৃত‍্যুর ভয় দেখিয়ে জোরপূর্বক অটোতে উঠিয়ে সুইপার পট্রি নামক জায়গায় চারিদিক ওয়াল দিয়ে ঘেরা একটি প্রাথমিক বিদ‍্যালয়ের মাঠে নিয়ে গিয়ে গাড়িটি দেবার পরিবর্তে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে সংগে থাকা ১৭হাজার টাকা ছিনিয়ে নেয় এবং আরো ৮০হাজার টাকা চাঁদা দাবি করে।

টাকা সংগ্রহের কথা বলে সুকৌশলে জরুরী পুলিশি সেবা ৯৯৯কল দিলে দিনাজপুর কোতয়ালি থানার ওসি মোঃ তানভীরুল ইসলামের নেতৃত্বে চৌকস টিম অভিযান শুরু করে। অভিযান চলাকালীন সময়ে তথ‍্য প্রযুক্তির সহায়তায় বালুবাড়ী জোড়াব্রীজ সংলগ্ন সুইপারপট্রি প্রাইমারী স্কুল প্রাঙ্গন থেকে বাদী মির্জা শহীদুল ইসলাম,তার বন্ধু মাসুমকে উদ্ধার করে এবং ঘটনাস্থল থেকে ইব্রাহীম মুসা,তার সংগীয় মুন্না ও মন্টুকে গ্রেফতার করা হয়।

সর্বশেষ - লাইফস্টাইল