যশোর আজ সোমবার , ১৩ মে ২০২৪ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

দারিদ্রতাকে জয় করে সিয়ামের এসএসসিতে গোল্ডেন জিপিএ ৫ অর্জন

প্রতিবেদক
Jashore Post
মে ১৩, ২০২৪ ৫:৩৭ অপরাহ্ণ
দারিদ্রতাকে জয় করে সিয়ামের এসএসসিতে গোল্ডেন জিপিএ ৫ অর্জন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

চন্দন মিত্র,দিনাজপুর প্রতিনিধি :: অধ্যবসায় আর চেষ্টা থাকলে সফলতা পেতে দারিদ্রতা যে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারে না তা আবারও প্রমান করে দিলো দিনাজপুর সদর উপজেলার প্রত্যন্ত গ্রামের অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান মোঃ সিয়াম বাবু।

চলতি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ( এসএসসি )পরীক্ষায় সে গোল্ডেন জিপিএ ৫ পেয়ে গ্রামবাসীকে তাক লাগিয়ে দিয়েছে।

দিনাজপুর সদর উপজেলার ১০নং কমলপুর ইউনিয়নের দামোদরপুর (মৌলকাহার )গ্রামের মোঃ ফারুক হোসেন ও মাতা মোসাঃসাবিনা ইয়াসিনের ছেলে সিয়াম বাবু।

সে অত্র ইউনিয়নের ঠাকুরাইন হাট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় অংশগ্রহণ করে।

এলাকাবাসী সুত্রে জানা যায় সিয়ামের বাবা পঙ্গুত্ব বরন করে দীর্ঘদিন দিন থেকে শয্যাশায়ী।পরিবারের সহায় সম্বল বলতে কিছুই নাই।দুবেলা পেটের ভাত জোগার করাই তাদের দায় হয়ে পরেছে সেখানে ছেলেকে লেখাপড়া করাবে এই চিন্তা তেমন ছিল না বললেই চলে। শুধুমাত্র সিয়াম নিজের চেষ্টায় টিউশোনি করে পড়াশুনার খরচ বহন করে আজ এত ভালো রেজাল্ট করেছে।তার এই ফলাফলে গ্রামবাসী অত্যন্ত খুশি।

সিয়ামের বাবা মায়ের সাথে কথা বলতে গেলে তারা আবেগে আপ্লুত হয়ে কেঁদে ফেলে আর বলে আমরা আমাদের ছেলেকে দুবেলা ঠিকভাবে খাবারও দিতে পারেনি ,তার পড়াশুনার কোন খরচ দিতে পারেনি সে প্রাইভেট পরিয়ে নিজে কষ্ট করে পড়াশুনা করে ভালো রেজাল্ট করেছে এর থেকে আমাদের আনন্দের আর কি হতে পারে? তবে সিয়ামের এই ভালো ফলাফলের পিছনে একজনের অবদান স্বীকার না করলে আমাদের গুনা হবে ।

অত্র ইউনিয়নের জনতা মোড়ে দি সান সাইন টিচিং এন্ড কম্পিউটার লার্নিং প্লেছ এর পরিচালক শামীম সরকার সবুজের কথা উল্লেখ করে বলেন ঐ বাবার সহায়তা না পেলে আমার ছেলে হয়তো এতটা ভালো রেজাল্ট করতে পারতো না। আমরা বাবা মা যেটা করতে পারিনি সেটা আমার ঐ বাজান করেছে।

সন্তানের এই রেজাল্টে অনেক খুশি তারা এবং সন্তানের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন যেন তার সন্তান ভবিষ্যতে মানুষের মত মানুষ হয়।

সিয়াম বাবুর সাথে কথা বললে সেও তার এই সফলতার পেছনে স্কুলের শিক্ষকদের পাশাপাশি উক্ত কোচিং সেন্টারের পরিচালক শামীম সরকার সবুজের কথাই বেশী উল্লেখ করে বলে সামনে এখনো অনেক সিঁড়ি বাকী আছে। আব্বা আম্মা আর সকলের দোয়া থাকলে আমি আমার কাঙ্ক্ষিত লক্ষে পৌছতে পারবো।

দি সান সাইন টিচিং এন্ড কম্পিউটার লার্নিং প্লেছ এর পরিচালক শামীম সরকার সবুজ জানায় মোঃ সিয়াম বাবু আমার কোচিং এ পরেছে ঠিক কিন্তু সে তার চেষ্টা ,পরিশ্রম আর ইচ্ছাশক্তির কারনেই ভাল রেজাল্ট করেছে। তবে তিনি এও বলেন কারো যদি ইচ্ছে আর অধ্যবসায় থাকে তাহলে দারিদ্রতা কখনোই সফলতার অন্তঃরায় হতে পারে না।

উল্লেখ্য অত্র গ্রামের অধিকাংশ মানুষ দরিদ্র সীমার নীচে বসবাস করলেও সন্তানদের পড়ালেখায় ভালো রেজাল্টের প্রত্যাশায় দি সান সাইন টিচিং এন্ড কম্পিউটার লার্নিং প্লেছ কোচিং সেন্টারে পাঠায়। এই কোচিং সেন্টার থেকে এবার এসএসসি পরীক্ষায় ৫ জন গোল্ডেন এ প্লাস এবং ৫৪জন জিপিএ ৫পেয়েছে।

সর্বশেষ - লাইফস্টাইল