যশোর আজ বৃহস্পতিবার , ১৫ ডিসেম্বর ২০২২ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ট্রেন যাত্রীর পায়ুপথ থেকে ৫৫ পিস স্বর্ণ উদ্ধার

প্রতিবেদক
Jashore Post
ডিসেম্বর ১৫, ২০২২ ১১:০৬ পূর্বাহ্ণ
ট্রেন যাত্রীর পায়ুপথ থেকে ৫৫ পিস স্বর্ণ উদ্ধার
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

রাজধানীর ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে কোলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে অভিযান চালিয়ে যাত্রীর শরীরের পায়ুপথে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৫৫টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

আটককৃতরা হলেন, সোহেল রানা (৪৭), বিল্লাল ব্যাপারী (৫২), তাজবির আহমেদ (৩৮), নাজমুল হাসান নীরব (৩০), মো. শাহে আলম (৪০), মো. নাদিম (৪১), সুলতান চৌধুরী (২৬) ও মো. সুমন (৩৬)।

কাস্টমস গোয়েন্দা অধিদপ্তরের উপপরিচালক শফিকুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার ( ১৪ ডিসেম্বর ) সকাল সাড়ে ৮টার দিকে এ অভিযান চালানো হয়। উদ্ধার করা বারের ওজন ৬ কেজি ৫৪৭ গ্রাম, যার আনুমানিক বাজারমূল্য্ ৪ কোটি ৫০ লাখ টাকা। এ সময় স্বর্ণ চোরাচালান চক্রের আট সদস্যকে আটক করা হয়।

শফিকুল ইসলাম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা থেকে ছেড়ে যাওয়া কোলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে অভিযান চালানো হয়। এ সময় ভারতগামী আট বাংলাদেশি যাত্রীর শরীরে তল্লাশি করা হয়, যারা নিয়মিত এই রুটে যাতায়াত করেন।

এসব যাত্রীর শরীরের পায়ুপথে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৫৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসব বারের ওজন ৬ কেজি ৫৪৭ গ্রাম, যার আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা।

শফিকুল ইসলাম আরও জানান, উদ্ধার হওয়া স্বর্ণের বার ঢাকার কাস্টমস হাউসে জমা দিয়ে আটককৃতদের বিরুদ্ধে কাস্টমস অ্যাক্ট ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

সর্বশেষ - লাইফস্টাইল