যশোর আজ রবিবার , ৭ আগস্ট ২০২২ ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ট্যাংকলরি ভাড়া বাড়ানোর দাবীতে খুলনায় চলছে ২৪ ঘণ্টার ধর্মঘট

প্রতিবেদক
Jashore Post
আগস্ট ৭, ২০২২ ১:১৭ অপরাহ্ণ
কমিশন ও ট্যাংকলরি ভাড়া বাড়ানোর দাবীতে খুলনায় চলছে ২৪ ঘণ্টার ধর্মঘট
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

কমিশন ও ভাড়া বাড়ানোর দাবিতে ডিপো থেকে জ্বালানি উত্তোলন ২৪ ঘণ্টার জন্য বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন জ্বালানি তেল ব্যবসায়ীরা। তবে ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধ থাকলেও এ সময়ে ফিলিং স্টেশন থেকে তেল ( নিজ নিজ পাম্পে মজুতকৃত ) সরবরাহ অব্যাহত আছে।

রোববার (৭ আগস্ট ) সকাল আটটা থেকে ধর্মঘট শুরু করেছে। এ কারণে খুলনাসহ ১৫ জেলায় ট্যাংকলরিতে তেল পরিবহন বন্ধ রয়েছে।

খুলনা বিভাগের বাংলাদেশ ট্যাংকলরি মালিক সমিতি ও জ্বালানি তেলের পাম্প মালিক সমিতি কোনো ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন না করে ২৪ ঘন্টার ধর্মঘট পালন করছেন। বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটি সূত্রে জানা গেছে, বর্তমানে প্রতি লিটার জ্বালানি তেলের মূল্যের ২ দশমিক ৭১ টাকা কমিশন দেওয়া হয়। অতীতে তারা কমিশন বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট দপ্তরে ( বিপিসি, জ্বালানি মন্ত্রণালয় ) একাধিকবার আবেদন করেও কোনো ফলাফল পায়নি। জ্বালানি তেলের মূল্য বর্তমানে অনেক গুণে বাড়লেও তাদের কমিশনের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি।

এ অবস্থায় তারা প্রতি লিটার জ্বালানি তেলের বর্তমান মূল্যের ৭ দশমিক ৫ শতাংশ হারে কমিশন দেওয়ার দাবিতে ২৪ ঘণ্টা খুলনার পদ্মা, মেঘনা ও যমুনা ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন করবে না বলে জানায়।এ সময়ের মধ্যে তাদের দাবি পূরণ না হলে পরে আরও কঠিন কর্মসূচি ঘোষণার কথা বলেন নেতারা।

এ বিষয়ে খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলী আজিম বলেন,ভাড়া ও কমিশন বাড়ানোর দাবিতে মালিক সমিতি ধর্মঘট ডেকেছে।তাদের সঙ্গে সংহতি জানিয়ে আমরাও ধর্মঘট পালন করছি। আজ সকাল আটটা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। এ কারণে ১৫ জেলায় তেল পরিবহন বন্ধ আছে।

সর্বশেষ - লাইফস্টাইল