যশোর আজ মঙ্গলবার , ২৫ জুন ২০২৪ ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন খাগড়াছড়ির তারিফুল ইসলামসহ আরও ১১জন

প্রতিবেদক
Jashore Post
জুন ২৫, ২০২৪ ৯:৪৭ পূর্বাহ্ণ
জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন খাগড়াছড়ির তারিফুল ইসলামসহ আরও ১১জন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক ( খাগড়াছড়ি ) জেলা প্রতিনিধি :: কর্মক্ষেত্রে বিভিন্নভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় শুদ্ধাচার চর্চার স্বীকৃতিস্বরূপ হিসেবে জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০২২-২০২৩ প্রাপ্ত পুলিশ সদস্যদের মাঝে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশের পক্ষ থেকে পুলিশের বিভিন্ন পর্যায়ে কর্মরত ১১জন-কে সম্মাননা স্বারক ও সার্টিফিকেট প্রদান করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরেআলম মিনা,বিপিএম( বার )।

চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০২২-২৩ প্রদান করা হয়।

খাগড়াছড়ি পার্বত্য জেলায় কর্মরত অবস্থায় ডিএসবি মিডিয়া পার্সন হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় এবং পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততা ও নৈতিকতা, সেবা প্রদানে দক্ষতা, কর্তব্যনিষ্ঠা ও স্ব-প্রণোদিত উদ্যোগ, শৃঙ্খলাবোধ, সহকর্মী ও সেবা গ্রহীতার সঙ্গে আচরণ,প্রতিষ্ঠানের বিধিবিধানের প্রতি শ্রদ্ধাশীল থাকায় ( বর্তমানে ঢাকায় ট্যুরিস্ট পুলিশে হেডকোয়ার্টারে কর্মরত ) মোঃ তারিফুল ইসলাম-কে জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়।

এছাড়াও বিভিন্ন পেশাগত কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় কক্সবাজার জেলা থেকে মোহাম্মদ নাসিম ওসমান, ব্রাহ্মণবাড়িয়ার  তাইফুল আলম, চাঁদপুরের মোঃ জয়নাল আবেদীন ও সালমান হেকিম এবং লক্ষ্মীপুরের সোহেল রানা,ফেনীর শহিদুল করিম, রাঙ্গামাটির পার্বত্য জেলার এস এম সাদেকুল মাওলা,মোঃ মিজানুর রহমান খান ও পিয়াস উদ্দিন। বান্দরবান পার্বত্য জেলার সত্যেন্দ্র নাথ বর্মন-কে এই শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়।

এদিন ডিআইজি শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের পেশাগত জীবনে সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে সাফল্যের ধারা অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত ডিআইজি ( অ্যাডমিন এন্ড ফিন্যান্স ) প্রবীর কুমার রায়, পিপিএম ( বার ); অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) মোঃ মাহফুজুর রহমান, আরআরএফ চট্টগ্রামের কমান্ড্যান্ট ( অতিরিক্ত ডিআইজি ) শাহজাদা মোঃ আসাদুজ্জামানসহ, পুলিশ সুপার ( অ্যাডমিন এন্ড ফিন্যান্স-অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ) সঞ্জয় সরকার, পুলিশ সুপার ( অপারেশনস্-অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ) নেছার উদ্দীন আহমেদ, পিপিএম-সেবা; পুলিশ সুপার ( ইন্টেলিজেন্স ) সফিজুল ইসলাম এবং রেঞ্জাধীন ১১ জেলা ও ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপারগণসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,কর্মচারীর পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততা ও নৈতিকতা, সেবা প্রদানে দক্ষতা, কর্তব্যনিষ্ঠা ও স্ব-প্রণোদিত উদ্যোগ, শৃঙ্খলাবোধ, সহকর্মী ও সেবাগ্রহীতার সঙ্গে আচরণ, প্রতিষ্ঠানের বিধিবিধানের প্রতি শ্রদ্ধাশীল থাকা, সমন্বয় ও নেতৃত্বদানের ক্ষমতা, তথ্যপ্রযুক্তি ব্যবহারে পারদর্শিতা, উদ্ভাবনী চর্চার সক্ষমতা, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে তৎপরতা, নথি ব্যবস্থাপনায় দক্ষতা, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক অর্পিত দায়িত্ব পালনসহ বিভিন্ন সূচক মূল্যায়নপূর্বক জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়।

সর্বশেষ - লাইফস্টাইল