যশোর আজ শনিবার , ১০ জুন ২০২৩ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

চুয়াডাঙ্গায় বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে স্বর্ণবারসহ আটক-৫

প্রতিবেদক
Jashore Post
জুন ১০, ২০২৩ ৯:৪৫ পূর্বাহ্ণ
চুয়াডাঙ্গায় বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে স্বর্ণবারসহ আটক-৫
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: চুয়াডাঙ্গায় বিজিবি ও পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৫ কেজি ৬শ গ্রাম ওজনের ৪২টি সোনার বারসহ পাঁচ চোরাকারবারীকে আটক করেছে।বৃহস্পতিবার ( ৮ জুন ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৃথক অভিযান চালিয়ে সোনার বারসহ তাদেরকে আটক করা হয়।

শুক্রবার ( ৯ জুন ) দুপুরে মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মাসুদ পারভেজ রানা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অধিনায়কের নেতৃত্বে উপ-অধিনায়ক মেজর রকিবুল ইসলামের সহযোগিতায় বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টার সাদা রংয়ের একটি প্রাইভেটকার চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদাহ বাসস্ট্যান্ডে স্পীডব্রেকার পার হওয়ার সময় বিজিবির টহল দল গাড়ীটির গতিরোধ করে নিজেদের নিয়ন্ত্রণে নেন।

পরে প্রাইভেটকারে থাকা নড়াইল জেলার এবাদুল মোল্লা (২৬), মাহাবুর হাসান(২৭), রিয়াজ কাজী (২১) এবং শেখ সোহেল রানার (৩৫) স্বীকারোক্তিতে সিটের নিচ থেকে সোনার ১৪টি বার, একটি প্রাইভেটকার ও ৬ টি মোবাইল জব্দ করা হয়। ২ কেজি ২৪৫ গ্রাম সোনাসহ জব্দকৃত মালামালের মূল্য ২ কোটি ২৪ লাখ ৭৫ হাজার ৭৫১ টাকা।

অপরদিকে, চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে জীবননগর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে পৌর এলাকার বাজার পাড়ায় অভিযান চালায়।

এ সময় চোরাচালানীর ফেলে যাওয়া মোটরসাইকেল তল্লাসী করে ৬ ভরি ওজনের সোনার ১ টি চেইন, ২ টি ব্রেসলেট ও ১ কেজি ৫শ গ্রাম ওজনের ১২ টি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সোনার মূল্য ১ কোটি ৩২ লাখ ৭০ হাজার টাকা। এ ঘটনায় জীবননগর থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

অন্যদিকে, মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক সাইফুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টায় চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার পাথিলা গ্রামের ঈদগাহ সংলগ্ন স্থানে অভিযান চালিয়ে ১ কেজি ৯ গ্রাম ওজনের ১৬টি সোনার বারসহ ঝিনাইদহের বাঘাডাঙ্গা গ্রামের সেলিম হোসেনকে ( ৩০) আটক করে। যার মূল্য ১ কোটি ৫৯ লাখ ৯৯ হাজার টাকা।

আটক আসামীদের সোনার বার শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য বহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে তাদেরকে জীবননগর থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধারকৃত ৪২ টি সোনার বারসহ মালামাল চুয়াডাঙ্গা ট্রেজারীতে জমা দেয়া হয়েছে বলে জানা গেছে।

সর্বশেষ - লাইফস্টাইল