যশোর আজ বুধবার , ২৬ জুন ২০২৪ ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

চিলিকে হারিয়ে কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

প্রতিবেদক
Jashore Post
জুন ২৬, ২০২৪ ১০:১৮ পূর্বাহ্ণ
চিলিকে হারিয়ে কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

কোপা আমেরিকায় চিলিকে ১-০ গোলে হারিয়ে সবার আগে কোপার কোয়ার্টার ফাইনালে চলে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবে আর্জেন্টিনার কঠিন পরীক্ষা নিয়েছে চিলি। জয় পেতে অপেক্ষায় থাকতে হয়েছে শেষ পর্যন্ত। তার পরেও বদলি খেলোয়াড় লাউতারো মার্টিনেজের গোলে এসেছে ঘাম ঝরানো কাঙ্ক্ষিত জয়!

গ্রুপ -এ থেকে ‍দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা শীর্ষেই। পেরুকে ১-০ গোলে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে কানাডা দুই নম্বরে। তারা নকআউটের আশা এখনও বাঁচিয়ে রেখেছে। চিলি ও পেরুর একটি করে পয়েন্ট।

মেট লাইফ স্টেডিয়ামে আর্জেন্টিনার শুরুটা ছিল বেশ সতর্ক। হওয়ারই কথা। দক্ষিণ আমেরিকার দুই হেভিওয়েটের লড়াই বলে কথা। এই মাঠেই যে ২০১৬ সালের ফাইনালে টাইব্রেকারে তাদের হৃদয় ভেঙেছিল চিলি। যে ব্যর্থতা মেনে নিতে না পেরে মেসি অবসরের সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন। তার পর অবশ্য সিদ্ধান্ত বদল করেছেন যদিও। এদিন স্টেডিয়ামের ৯০ শতাংশ ভক্তই ছিল আর্জেন্টিনার জার্সি পরা। তাও আবার মেসি নাম ও নম্বর গায়ে।

অফুরান সমর্থনের দিনে আর্জেন্টিনা অবশ্য দর্শকদের হতাশ করেনি। ধীরে ধীরে ম্যাচটাতে আধিপত্য প্রতিষ্ঠা করেছে। স্কোরলাইন সেটার সাক্ষ্য দেয় না যদিও। বল দখলে আর্জেন্টিনা ৬২ শতাংশ এগিয়ে ছিল। গোল করার জন্য শটও নিয়েছে ২১টি। তার মধ্যে লক্ষ্যে ছিল ৮। ৫ বার সুবর্ণ সুযোগ তৈরি করলেও এক পর্যায়ে ড্র সম্ভাব্য মনে হচ্ছিল। শেষ পর্যন্ত ২১তম শটে ভাগ্য বদলেছেন মার্টিনেজ।

গোলের অনেকগুলো সুযোগ নষ্ট করেছেন হুলিয়ান আলভারেজ, নিকোলাস গঞ্জালেসরা। তারা চিলির গোলকিপার ক্লদিও ব্রাভোর পরীক্ষা নিলেও ব্যর্থ হয়েছেন। ৩৭তম জন্মদিন পালন করা লিওনেল মেসিরও ভাগ্য সহায় ছিল না। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক লং রেঞ্জের শট নিলেও সেটা আঘাত করেছে পোস্টে।

দ্বিতীয়ার্ধে গোলের সুবর্ণ সুযোগটি নষ্ট করেছেন আর্জেন্টিনার ম্যাক অ্যালিস্টার। তার পর থেকে ম্যাচের কিছুটা নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করেছে চিলি। চার মিনিটের ব্যবধানে দুবার গোলের কাছেও চলে গিয়েছিল তারা। কিন্তু ৭২ ও ৭৬ মিনিটে দুবারই রদ্রিগো এচেভেরিয়ার শট সেভ করে তাদের হতাশ করেছেন এমি মার্টিনেজ।

শেষ পর্যন্ত ৮৮ মিনিটে স্কোরলাইনে বদল আসে বদলি নামা লাউতারো মার্টিনেজের কল্যাণে। আর্জেন্টিনাকে উদ্ধার করেন তিনি।মেসির কর্নার থেকে পাওয়া বলে প্রথম শটটি ব্লক করেছিলেন ব্রাভো। সেটি রিবাউন্ড হয়ে কাছে এলে বক্সের মাঝা মাঝি থেকে জাল কাঁপিয়েছেন মার্টিনেজ। অবশ্য গোলটি বৈধ কিনা সেটি নিয়ে রিভিউ চলে কিছুক্ষণ। যদিও সিদ্ধান্ত পাল্টায়নি তাতে।

সর্বশেষ - লাইফস্টাইল