যশোর আজ রবিবার , ২৯ অক্টোবর ২০২৩ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

গবেষণায় জোর দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ২৯, ২০২৩ ৫:১৯ অপরাহ্ণ
গবেষণায় জোর দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

ঢাকা বিশ্ববিদ্যালয়কে তার পুরোনো খ্যাতি ফিরিয়ে আনতে গবেষণায় জোর দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতাকে ডক্টর অব ল’জ ডিগ্রি দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

রোববার ( ২৯ অক্টোবর ) ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিশেষ সমাবর্তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেওয়া ডক্টর অব ল’জ ( মরণোত্তর ) ডিগ্রি গ্রহণকালে তিনি এ কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, ‘গবেণষার দিকে বিশেষভাবে নজর দিন। তাহলে বাংলাদেশকে আরও অর্থনৈতিকভাবে উন্নয়ন করা যাবে। ঢাকা বিশ্ববিদ্যালয় যে অক্সফোর্ড বলা হতো, তাহলে সেই গৌরবে ফিরে যাবে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, ‘আমার বাবা বাংলাদেশের মানুষকে খুব ভালোবেসেছেন।এ দেশের মানুষের জন্য তার জীবন উৎসর্গ করেছেন। এ দেশের মানুষের ভাগ্য গড়তে চেয়েছিলেন। তার আদর্শ ধারণ করে আমাদের দেশটা এমনভাবে গড়তে চাই, যাতে জ্ঞানে-বিজ্ঞানে বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়াতে পারি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন,লেখাপড়া শিখে গ্রামের মানুষকে ভুলে গেলে চলবে না। তাদের জন্য কাজ করতে হবে।মুষ্টিমেয় মানুষের উন্নয়ন নয়, তার সরকার সার্বজনীন উন্নয়নে পদক্ষেপ নেয় জানিয়ে সরকারপ্রধান বলেন, এজন্য সরকার সামগ্রিক উন্নয়নের কথা চিন্তা করে।

গ্রামের কৃষক, শ্রমিক, সাধারণ মানুষর কথা চিন্তা করে কর্ম পরিকল্পনা করে যাচ্ছি। গত ১৫ বছর আমরা সরকারে,বাংলাদেশ একটা বদলে যাওয়া বাংলাদেশ, সেটা আমরা করতে পেরেছি।

সর্বশেষ - লাইফস্টাইল