যশোর আজ বুধবার , ১ মে ২০২৪ ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

উন্নয়নের অজুহাতে গাছ কাটায় যশোর রোড উন্নয়ন ও শতবর্ষী গাছ রক্ষা কমিটির ক্ষোভ প্রকাশ

প্রতিবেদক
Jashore Post
মে ১, ২০২৪ ১১:১২ পূর্বাহ্ণ
উন্নয়নের অজুহাতে গাছ কাটায় যশোর রোড উন্নয়ন ও শতবর্ষী গাছ রক্ষা কমিটির ক্ষোভ প্রকাশ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

স্টাফ রিপোর্টার :: যশোর শহরের প্রাণ কেন্দ্র বেজপাড়া কবরস্থানে উন্নয়নের নামে দেদারসে গাছ কাটার ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে এক বিবৃতি দিয়েছেন যশোর রোড উন্নয়ন ও শতবর্ষী গাছ রক্ষা কমিটির আহবায়ক পরিবেশবীদ খন্দকার আজিজুল হক মনি ও সদস্য সচিব জিল্লুর রহমান ভিটু।

নেতৃবৃন্দ বলেন আমরা গভীর উদ্বেগ ও ক্ষোভের সাথে জানাচ্ছি ,আজকের স্থানীয়, জাতীয় পত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখলাম বেজাপাড়ার কবর স্থানের গাছ সমুহ উন্নয়নের নামে নির্বিচারে কেটে ফেলা হয়েছে। যখন তাপদাহে সারাদেশে আওয়াজ উঠেছে ‘গাছ বাঁচাও- গাছ লাগাও’ তখন এমন কাজ কোন ভাবেই গ্রহন যোগ্য নয়। এটা গাছ হত্যা নয় এটা মানুষ হত্যার সামিল।

আমরা জানি ব্যাক্তিগত গাছ কাটতে গেলেও বন বিভাগ ও সরকারের অনুমোদন লাগে, সেখানে বিনা অনুমতিতে গাছ কাটা ফৌজদারি অপরাধের মধ্যে পরে।

আমরা আরো জানতে পারলাম আজকে বিভিন্ন পত্রিকায় সংবাদ বের হবার পর আজকের তারিখে পৌর মেয়রের নিকট কবর স্থানের উন্নয়নের জন্য অনুমতির আবেদন করা হয়েছে এবং পৌর মেয়র অনুমতি দিয়েছেন। ঐ আবেদনের ভিতরে ছোটখাট কিছু গাছ অপসারনের দাবি জানানো হয়েছে।

আমাদের প্রশ্ন গাছ তো কাটাসহ অপসারণ আগেই হয়ে গেছে, আজ কেন অনুমতির প্রয়োজন হ’ল? এবং পৌর মেয়রও কি ভাবে অনুমতি দিলেন? এখানে ডালমে কুছ কালা হে ?।

বিবৃতিতে আরো বলা হয়, আমরা পরিবেশ বিধ্বংসী গাছ নিধন, অনুমতি বিহীন গাছ নিধনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।একই সাথে জেলা প্রশাসন ও বন বিভাগ কে যথাযথা ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি।সাথে সাথে অবশিষ্ট গাছ সমুহ সুরক্ষায় সকল মহলকে এগিয়ে আসতে আহবান জানাচ্ছি।

 

 

সর্বশেষ - লাইফস্টাইল