যশোর আজ বুধবার , ২৯ নভেম্বর ২০২৩ ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ইইউর চার নির্বাচন বিশেষজ্ঞ আজ ঢাকায় আসছেন

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ২৯, ২০২৩ ১০:৪৪ পূর্বাহ্ণ
 ইইউর চার নির্বাচন বিশেষজ্ঞ আজ ঢাকায় আসছেন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে বাংলাদেশে আসছে ইউরোপীয় ইউনিয়নের ( ইইউ ) একটি কারিগরি বিশেষজ্ঞ দল। বিশেষজ্ঞ এই দলের চার সদস্যর বুধবার ( ২৯ নভেম্বর ) ঢাকায় পৌঁছানোর কথা। ঢাকার ইইউ কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আজ দলটি ঢাকা আসলেও আগামী রোববার থেকে প্রতিনিধিদলটি বাংলাদেশে তাদের দুই মাসের মিশন শুরু করবে। রোববার প্রথমে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করবেন প্রতিনিধিদলের সদস্যরা।

বাংলাদেশে এবারের নির্বাচনে পূর্ণাঙ্গ কোনো পর্যবেক্ষক দল পাঠাচ্ছে না ইইউ।এর আগে গত ২০ সেপ্টেম্বর নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে এ সিদ্ধান্ত জানায় ইউরোপের ২৭ দেশের এই জোট।

চিঠিতে ইইউ জানিয়েছিল, বাংলাদেশে নির্বাচনের যথাযথ পরিবেশ নেই। তাই বাংলাদেশে তারা নির্বাচন পর্যবেক্ষণে কোনো পর্যবেক্ষক দল পাঠাবে না। সেই চিঠিতে বাংলাদেশে পূর্ণাঙ্গ পর্যবেক্ষক মিশন পাঠানোর মতো তহবিল না থাকার বিষয়টিও উল্লেখ করেছিল ইইউ।

এদিকে,জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠানো নিয়ে নির্বাচন কমিশনের ( ইসি ) সঙ্গে আজ বিকেলে যৌথসভা করবে ইইউ। বৈঠকে সংস্থাটির ১০ সদস্যের প্রতিনিধি আসার কথা রয়েছে।তবে আজ ঢাকায় আসা ইইউর চার নির্বাচন বিশেষজ্ঞের কেউ এই বৈঠকে থাকবেন কিনা ইইউ’র পক্ষ থেকে নিশ্চিত হওয়া যায়নি।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী,আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন দেখতে বিভিন্ন ও সংস্থার ৮৭ জন পর্যবেক্ষক ইতিমধ্যে আবেদন জানিয়েছে।

এছাড়া, ৩৪ দেশ ও চারটি সংস্থার ১১৪ জন পর্যবেক্ষককে ভোট দেখতে আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি।

সর্বশেষ - লাইফস্টাইল