যশোর আজ বুধবার , ২ মার্চ ২০২২ ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

আগামীতে সংসদ নির্বাচন হবে মুক্ত ও স্বাধীন পরিবেশেঃ সিইসি

প্রতিবেদক
Jashore Post
মার্চ ২, ২০২২ ১১:২৯ পূর্বাহ্ণ
আগামীতে সংসদ নির্বাচন হবে মুক্ত ও স্বাধীন পরিবেশেঃ সিইসি
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

আগামী দিনের জাতীয় সংসদ নির্বাচন পায়রার মুক্ত ও স্বাধীন হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন,কিছু সময়ের জন্য মুক্ত পরিবেশে বিঘ্নিত হলেও মুজিববর্ষে অঙ্গীকার অনুযায়ী ভোটের অধিকার এবং ভোটের পরিবেশ ফিরিয়ে দেওয়া হবে।

জাতীয় ভোটার দিবস উপলক্ষে রাজধানীতে এক র‌্যালিতে অংশ নেওয়ার প্রাক্কালে তিনি এ মন্তব্য করেন।

রধান নির্বাচন কমিশনার এবারের ভোটার দিবসের প্রতিপাদ্য- ‘মুজিববর্ষের অঙ্গীকার, রক্ষা করবো ভোটাধিকার’ এর প্রসঙ্গ টেনে বলেন, ‘এই অঙ্গীকারের কথাটি কিন্তু ফাঁকা বুলি হওয়া উচিত না।এটা অবশ্যই অর্থবহ এবং অর্থবহ হতে হবে।

চতুর্থ জাতীয় ভোটার দিবস উপলক্ষে বুধবার সকালে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। সিইসি কাজী হাবিবুল আউয়াল র‌্যালি পায়রা উড়িয়ে উদ্বোধন করেন।নির্বাচন কমিশন আয়োজিত র‌্যালিটি সকাল সোয়া ৮টায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে শুরু হয়ে ৯টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে শেষ হয়। এতে অন্যদের নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা, আহসান হাবীব খান, মোঃ আলমগীর ও আনিছুর রহমান এবং ইসি সচিব মোঃ হুমায়ুন কবীর খোন্দকারসহ সংস্থাটির সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। র‌্যলি শুরুতে পায়রা অবমুক্ত করেন সিইসি ও কমিশনাররা।

এবার চতুর্থবারের মতো ভোটার দিবস উদযাপন করছে নির্বাচন কমিশন। বেলা ৩টায় আয়োজন করা হয়েছে আলোচনা সভার। নির্বাচন ভবনের অডিটোরিয়ামে অনুষ্ঠেয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিইসি। এছাড়া ২১ জন নতুন ভোটারের হাতে তুলে দেওয়া হবে স্মার্টকার্ড। ঢাকার মতো একই কর্মসূচি চলছে আঞ্চলিক, জেলা ও উপজেলা নির্বাচন কার্যালয়ের উদ্যোগে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পায়রাকে যেভাবে খাঁচা থেকে মুক্ত করে দিয়ে শান্তির বার্তা দেওয়া হয়, ঠিক সেইভাবে আগামী সংসদ নির্বাচনে মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সর্বশেষ - লাইফস্টাইল