যশোর আজ সোমবার , ১ জুলাই ২০২৪ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

শিক্ষক মনিরুলের শাস্তির দাবীতে যশোরে মানববন্ধন

প্রতিবেদক
Jashore Post
জুলাই ১, ২০২৪ ৪:৫২ অপরাহ্ণ
শিক্ষক মনিরুলের শাস্তির দাবীতে যশোরে মানববন্ধন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

টিটো মিলন,যশোর প্রতিনিধি :: খুলনা মহানগরের ( খুলনা সদর ) পল্লীতীর্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলামের শাস্তির দাবীতে  যশোরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন হয়েছে।

সোমবার ( ০১ জুলাই,২০২৪ ) সকাল ১১.০০ ঘটিকায় যশোর প্রেসক্লাবের সন্মুখ রাস্তায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিবশক্তি মঠ, যশোর ও বাংলাদেশ দলিল ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন ( বিডিইআরএম ),যশোর এর আয়োজনে অনুষ্ঠিত  মানববন্ধনে অংশ নেওয়া বক্তরা বলেন,পল্লীতীর্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম বিভিন্ন সময়ে হিন্দু ধর্ম ও হিন্দু শিক্ষক, শিক্ষা অফিসারদের টার্গেট করে বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেন।

এর ধারাবাহিকতায় ফেইসবুকে “হিন্দু মেয়েরা কিভাবে শিবলিঙ্গ পুজা করে, দেখুন ভিডিও” শীর্ষক অশ্লীল ভিডিও উদ্দেশ্যমূলক ভাবে প্রচার করে হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মানুভূতিতে আঘাত হেনেছেন।দেশ ও জাতি গঠনের কারিগর হিসাবে একজন প্রধান শিক্ষকের কাছে জাতি এ ধরনের সাম্প্রদায়িক কর্মকান্ড পরিচালনা নিঃসন্দেহ আশা করে না।

ঐ শিক্ষক উদ্ধানি, হিংসা-বিদ্বেষ ও অসন্তোয় সৃষ্টির উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে এ অপকর্ম করেছেন। এর বিরুদ্ধে শিক্ষকসহ বিভিন্ন মহল থেকে তাৎক্ষণিকভাবে ফেইসবুকে প্রতিবাদের ঝড় ওঠে।

ইতোমধ্যে খুলনা জেলা প্রশাসক বরাবর ঐ শিক্ষকের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, খুলনা মহানগর শাখার সভাপতি বীরেন্দ্র নাথ ঘোষ, বাংলাদেশ বিশ্ব হিন্দু পরিষদ এর কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড, প্রহাদ ঘোষ, সাউথ এশিয়ান ক্রাইম ওয়াচ সোসাইটির মহাসচিব হাওলাদার শাহজামাল ( রাজ ), আইন সহায়তা কেন্দ্র ( আসক ), খুলনা জেলা সভাপতি মোঃ আঃ কাইয়ুম খান প্রমুখ স্মারকলিপি প্রদান করেন।

এর প্রেক্ষিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, খুলনাকে ঐ ঘটনার তদন্ত করার জন্য দায়িত্ব দেন খুলনা জেলা প্রশাসক। তদন্ত কমিটির কাছে ইতোমধ্যে ঐ প্রধান শিক্ষক লিখিত ভাবে তার অপরাধ স্বীকার করেছেন। কিন্তু প্রাথমিক শিক্ষা প্রসাশন ঐ শিক্ষককে উপযুক্ত শাস্তি না দিয়ে কেবল প্রশাসনিক কারণে একই থানার মধ্যে বদলি করেছেন।

প্রকৃতপক্ষে ঐ শিক্ষককে এক প্রকার প্রশ্রয় দেয়া হয়েছে। আজকের মানব বন্ধনের মাধ্যমে আমরা ঐ প্রধান শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

উল্লেখ্য ঐ শিক্ষক ইতোপূর্বে ফেইস বুকে সাবেক জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেন্দ্রনাথ পোদ্দার সম্পর্কে অশালিন মন্তব্য করে পোষ্ট করেন।

সর্বশেষ - লাইফস্টাইল