যশোর আজ শনিবার , ৪ ডিসেম্বর ২০২১ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

শিক্ষকদের ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সংযোগে ভূমিকা রাখতে বললেন শিক্ষামন্ত্রী

প্রতিবেদক
Jashore Post
ডিসেম্বর ৪, ২০২১ ৯:৩৮ পূর্বাহ্ণ
শিক্ষকদের ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সংযোগে ভূমিকা রাখতে বললেন শিক্ষামন্ত্রী
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

উচ্চশিক্ষা শেষে তরুণদের কর্মসংস্থান সৃষ্টিতে শিল্প ও বিদ্যাপীঠের সমন্বয়ে ( ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া পার্টনারশিপ ) শিক্ষকদের আরও বড় ভূমিকা রাখতে হবে।রাতে মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শুক্রবার ( ৩ ডিসেম্বর ) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধনকালে এ কথা বলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেন, ‘উচ্চশিক্ষা শেষে তরুণদের কর্মসংস্থান সৃষ্টিতে সকলের দায়িত্ব রয়েছে। চাকরিদাতাদের অভিযোগ,তারা যে যোগ্যতাগুলো চান, চাকরিপ্রার্থীদের মধ্যে অনেক সময় তা পাওয়া যায় না।

চাকরিপ্রার্থীদের অভিযোগ, তারা যোগ্যতা অনুযায়ী চাকরি পাচ্ছেন না। এর সমাধানে শিক্ষক ও শিল্প-মালিকদের বসতে হবে। ইন্ডাস্ট্রির চাহিদানুযায়ী শিক্ষার্থীদের তৈরি করতে হবে। ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়ার সংযোগ করতেই হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন রাজশাহী সিটি করপোরেশন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ মশিউর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া।

এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহীদ জোহার মাজারে পুষ্পস্তবক অর্পণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলের নির্মাণকাজের উদ্বোধন করেন দীপু মনি।

সর্বশেষ - সারাদেশ