যশোর আজ শনিবার , ২০ নভেম্বর ২০২১ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

শার্শায় নির্বাচনী সহিংসতায় আহত মোস্তাকের মৃত্যু

প্রতিবেদক
Jashore Post
নভেম্বর ২০, ২০২১ ৮:৩১ অপরাহ্ণ
শার্শায় নির্বাচনী সহিংসতায় আহত মোস্তাকের মৃত্যু
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

শার্শা প্রতিনিধি :: যশোরের শার্শা উপজেলার বাঁগআচড়া ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী সহিংসতায় গুরুতর জখম হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় মোস্তাফিজুর রহমান ধাবক ওরফে মোস্তাক ধাবক (৫০ )মৃত্যু বরন করেছেন। নিহত বাঁগআচড়ার বাসিন্দা আব্দুল খতিব ধাবকের বড় পুত্র ও সতন্ত্র প্রার্থী আব্দুল খালেকের( আনারস মার্কার ) সমর্থক।

শনিবার( ২০ নভেম্বর ভোর সকালে ) তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেছেন বলে পারিবারিক সুত্র নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান,গত ১৬ নভেম্বর রাতে অনারস প্রতীকের নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেওয়ার জেরে বাঁগা আচড়া ইউনিয়নের সর্দ্দার পাড়ায় নৌকা প্রতীকের প্রার্থী ইলিয়াস কবির বকুলের পক্ষের কর্মী সমর্থক সহ পেটোয়া বাহিনীর অতর্কিত হামলায় গুরুতর জখম হন।

তাকে জরুরী চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালে নিলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। এই সন্ত্রাসী হামলা ঘটনায় খতিব ধাবক ও তার আরো ১ ছেলে সহ অনেকে আহত হয়েছেন বলে জানা গেছে।

এদিকে মৃত্যু খবর এলাকায় ছড়িয়ে পড়ার পর পরই বাঁগ আঁচড়া নির্বাচনী এলাকার শত শত নারী,পুরুষ রাস্তায় লাঠি সোটা ও ঝাঁটা নিয়ে রাস্তা অবরোধ করে।এই জঘন্য হত্যাকান্ডের প্রতিবাদ জানাতে তারা নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বকুলের নামধরেই নান রকম স্লোগান দেন। এতে দীর্ঘ সময় ধরে যশোর সাতক্ষীরা রুটের সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

অবরোধকারীরা মোস্তাক ধাবকের হামলাকারীদের দ্রুত গ্রেফতার দাবিতে সড়কে মিছিলও করেন। পরে শার্শা থানা পুলিশ ঘটনা স্থলে পৌঁছে ন্যায্য বিচারের আশ্বাস দিয়ে অবরোধকারীদের ঘরে ফিরিয়ে সড়কে যানচলাচল স্বাভাবিক করেন।

মোস্তাক ধাবকের হত্যাকারীদের শাস্তির দাবীতে অবরোধে অংশ নেওয়া উপজেলার সাতমাইল এলাকার শফিক ধাবক বলেন,বাঁগ আচড়ার নৌকা প্রতিকের প্রার্থী ইলিয়াস কবির বকুলের পৌষ্য সন্ত্রাসী বাহিনী সতন্ত্র প্রার্থীর( আনারসের ) বিজয় ঠেকাতে পরিকল্পিত ভাবে সন্ত্রাসী হামলা চালিয়েছে।মোস্তাকের খুনীদের মদদদাতা ও হত্যাকারীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাদের গ্রেফতার কাজে পুলিশের কোন ভূমিকা নেই তাই বাধ্য হয়েই আরো মায়ের কোল খালি হওয়ার আশঙ্কায় সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার দাবীতে রাজপথে নেমেছেন।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাকের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর খবর নিশ্চিত করে জানান,লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। হামলার ঘটনায় শার্শা থানায় গত-১৬-১১-২০২১ ইং তারিখে মামলা দ্বায়ের হয়েছে। সংবাদ লেখা কালীন সময়ে নিহতের রাতেই দাফনের প্রস্তুতি চলছে ও এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সর্বশেষ - সারাদেশ