যশোর আজ শুক্রবার , ১১ ফেব্রুয়ারি ২০২২ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

লন্ডনের পুলিশ কমিশনারের পদত্যাগ

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ১১, ২০২২ ১১:৫৬ পূর্বাহ্ণ
লন্ডনের পুলিশ কমিশনারের পদত্যাগ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

ধারাবাহিক বিতর্কের পর পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের মেট্রোপলিটন পুলিশ কমিশনার ডেম ক্রেসিডা। তিনি জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান তার নেতৃত্বের ওপর অনাস্থা জানানোর পর পদত্যাগ ছাড়া আর কোনও উপায় নেই। পদত্যাগের কয়েক ঘণ্টা আগে বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে ডেম ক্রেসিডা বলেন,তার সরে দাঁড়ানোর কোনও উদ্দেশ্য নেই।

তবে মেয়র সাদিক খান এক বিবৃতিতে জানান,ডেম ক্রেসিডার কাজে তিনি সন্তুষ্ট নন আর সেকারণে তার সরে যাওয়াই উচিত।

গত সপ্তাহে পুলিশ পর্যবেক্ষকদের এক প্রতিবেদনে দেখা যায়, লন্ডন মেট্রোপলিটন পুলিশের কিছু সদস্য অসম্মানজনক দৈন্যতা, বৈষম্য এবং যৌন হয়রানি করেছেন। সারাহ এভারার্ড অপহরণ ও হত্যা মামলা নিয়েও সমালোচনার মুখে ছিলেন লন্ডনের পুলিশ প্রধানের দায়িত্বে থাকা প্রথম নারী ডেম ক্রেসিডা।

পদত্যাগের পর ৪০ বছরের পুলিশ ক্যারিয়ারের জন্য ডেম ক্রেসিডাকে ধন্যবাদ জানান মেয়র সাদিক খান। তিনি জানান,নতুন কমিশনার নিয়োগের জন্য তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবেন।

প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ডেম ক্রেসিডা নিবিড় নিষ্ঠা এবং স্বাতন্ত্র্য নিয়ে বহু দশক ধরে দেশের জন্য কাজ করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী প্রিতি প্যাটেল বলেন, চ্যালেঞ্জিং সময়ের মধ্যে পুলিশ প্রধানের দায়িত্ব পালন করেছেন ডেম ক্রেসিডা।

সূত্র: বিবিসি

সর্বশেষ - সারাদেশ