যশোর আজ রবিবার , ২৪ অক্টোবর ২০২১ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

রিয়াল-বার্সেলোনা ম্যাচ মাঠে গড়াচ্ছে আজ

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ২৪, ২০২১ ১:১২ অপরাহ্ণ
রিয়াল-বার্সেলোনা ম্যাচ মাঠে গড়াচ্ছে
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

মৌসুমের প্রথম এল ক্লাসিকো হতে যাচ্ছে এটি। অথচ উত্তেজনার রেণু ছড়াচ্ছে না আগের মতো। রোববার ( ২৪ অক্টোবর ) রাত সোয়া ৮টায় ন্যু ক্যাম্পে বার্সার আতিথেয়তা নিবে মাদ্রিদ ক্লাব। রিয়াল-বার্সেলোনা ম্যাচ মাঠে গড়াচ্ছে আজ।

ক্রিস্টিয়ানো রোনালদোর পর লিওনেল মেসি নেই, চলে গেছেন সার্জিও রামোসও।১৭ বছরের মধ্যে প্রথমবার এল ক্লাসিকো হতে যাচ্ছে তাদের তিন জনের কাউকে ছাড়াই। বিশেষ করে রোনালদো বনাম মেসি এল ক্লাসিকোর লড়াইকে সবসময় তাঁতিয়ে রেখেছিল।

নিজেদের হারিয়ে খুঁজছে বার্সেলোনা। আগের ম্যাচে ডায়নামো কিয়েভকে কোনো রকমে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে অস্তিত্ব টিকিয়ে রেখেছে কাতালান জায়ান্টরা। সঙ্গে রোনাল্ড কোম্যানের চাকরিটাও নড়বড়ে। অন্যদিকে কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ মাঝেমধ্যে হোঁচট খেলেও চিরপ্রতিদ্বন্দ্বীর চেয়ে তুলনামূলকভাবে এগিয়ে।

ধারণা করা হচ্ছে, সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার না থাকলেও এই ম্যাচ দিয়ে নির্ধারণ হতে যাচ্ছে বার্সা আর রিয়ালের তারুণ্যের ভবিষ্যৎ। আনসু ফাতি বনাম ভিনিসিউস জুনিয়রের লড়াই। রঙ হারালেও এল ক্লাসিকো দুই দলের ভক্তদের জন্য বিশেষ কিছু।

শীর্ষ ক্লাব রিয়াল সোসিয়েদাদের (২০) চেয়ে এক ম্যাচ কম খেলে ৩ পয়েন্ট পেছনে থেকে তৃতীয় রিয়াল (১৭)। আজ বার্সাকে হারালে শীর্ষে উঠবে তারা। অন্যদিকে কাতালানরা (১৫) এখন আট নম্বরে। রিয়ালকে হারাতে পারলে দ্বিতীয় স্থানে উঠে যাবে তারা। তাই মেসি-রোনালদোহীন এল ক্লাসিকো নিয়ে দুই ক্লাবের বাইরের ভক্তদের আগ্রহ না থাকলেও উত্তেজনা থাকছে খেলোয়াড়দের মধ্যে। কেননা এ যে মর্যাদার লড়াই।

দুই ক্লাব সব মিলিয়ে ২৪৬টি প্রতিযোগিতামূলক ম্যাচে মুখোমুখি হয়েছে। রিয়াল ৯৮টি আর বার্সা ৯৬টি জিতেছে। ৫২টি হয়েছে ড্র। লা লিগায় ১৮২ ম্যাচে ৭৫-৭২ ব্যবধানে এগিয়ে মাদ্রিদ ক্লাব। এই ব্যবধান কে কমায় আর কে বাড়ায় সেটাই দেখার অপেক্ষা।

সর্বশেষ - সারাদেশ