যশোর আজ শনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

রাশিয়ার ৩৫০০জন সেনা নিহত হয়েছে বলে দাবী করছে ইউক্রেনের সেনাবাহিনী

প্রতিবেদক
Jashore Post
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ১২:৪৯ অপরাহ্ণ
রাশিয়ার ৩৫০০জন সেনা নিহত হয়েছে বলে দাবী করছে ইউক্রেনের সেনাবাহিনী
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

ইউক্রেনে সংঘাতের সময় রুশ বাহিনীর অন্তত সাড়ে তিন হাজার সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেনের সেনাবাহিনী। তবে,রাশিয়া এসবের কোনোটিই এখন পর্যন্ত স্বীকার করেনি।

বিবিসি জানায়,রুশ আগ্রাসঙ্গে এখন পর্যন্ত ৩ হাজার ৫০০ রাশিয়ান সেনা নিহত হয়েছে এবং ২০০ বন্দি পালিয়েছে। ইউক্রেনের প্রতিরোধে ১৪টি বিমান, ৮টি হেলিকপ্টার ও ১০২টি ট্যাঙ্ক হারিয়েছে রুশ বাহিনী।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, কৃষ্ণসাগরীয় অঞ্চল থেকে ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা করা হচ্ছে। ক্ষেপণাস্ত্র হামলা ছাড়াও, ইউক্রেনের বেশকিছু স্থানে এয়ার স্ট্রাইক করা হচ্ছে। যা গত কয়েকদিনের নির্মমতা থেকেও বেশি বলে দাবি করছে বিবিসি।

রাজধানী কিয়েভের একটি সেনা ঘাঁটিতে হামলা করেছে রুশ বাহিনী। ইউক্রেন সেনাবাহিনী জানায়, কিয়েভ সামরিক ঘাঁটিতে রাশিয়ার সৈন্যরা হামলা চালিয়েছে। তবে ইউক্রেন সে হামলা প্রতিহত করা হয়েছে।

অন্যদিকে, ইন্টারফ্যাক্স ইউক্রেন বার্তা সংস্থা বলেছে যে রাশিয়ান সৈন্যরা শহরের একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র দখল করার চেষ্টা করছে। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে,কিয়েভ শহরের কেন্দ্র থেকে কিছুটা দুরে ঘন ঘন বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছিল। তবে কোথায় বিস্ফোরণ ঘটছে তা নিশ্চিত হওয়া যায়নি।

সর্বশেষ - সারাদেশ

আপনার জন্য নির্বাচিত