যশোর আজ সোমবার , ১১ মার্চ ২০২৪ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

রমজানে পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে যশোর নাগরিক সংঘের বয়কট আন্দোলন

প্রতিবেদক
Jashore Post
মার্চ ১১, ২০২৪ ১০:১২ পূর্বাহ্ণ
রমজানে পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে যশোর নাগরিক সংঘের বয়কট আন্দোলন
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: রমজানকে কেন্দ্র করে সেসব পণ্যের দাম বৃদ্ধি করা হয়েছে- সেগুলো বর্জনের আহবান জানিয়ে প্রচারণা চালিয়েছে যশোর নাগরিক সংঘ ( যনাস )।

রোববার সকাল দশটায় শহরের লালদিঘি পাড় এলাকা থেকে মাইকিং ও গণসংযোগ শুরু হয়। শহর ও শহরতলীর বিভিন্ন এলাকায় প্রচারণা ও গণসংযোগের পর প্রেসক্লাব যশোরের সামনে একটি মানববন্ধনের মধ্য দিয়ে এদিনের কর্মসূচি শেষ হয়।বিকেলে ৪টায় প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন করে সংগঠনটি।

দিনভর প্রচারণায় তেল, চিনি, খেজুর, রূহ আফজা, পেঁয়াজ, আলু, গরুর মাংস, তরমুজসহ যেসব পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে; সেগুলো বয়কটের আহবান জানায় সংগঠনটি। মাইকিংয়ে তেলের দাম ১০০ টাকা, চিনি ৬০ টাকা, খেজুর ১৫০ টাকা, রুহ আফজা ২০০ টাকা, পেঁয়াজ ৪০ টাকা, আলু ২০ টাকা এবং গরুর মাংস ৫০০ টাকা নির্ধারণের দাবি জানানো হয়। অন্যথায় এগুলো বয়কটের আহবান জানানো হয়।

প্রচার ও গণসংযোগ চলাকালে অনেকেই প্রচারকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। অনেকে সেলফি তোলেন ও ফেসবুকে লাইভ করতে থাকেন। মাইকিং ও গণসংযোগে অংশ নেন আন্দোলনের সমন্বয়ক ব্রাদার টিটো ও যশোর নাগরিক সংঘের সদস্য আমিনুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা বলেন,সব ধরণের নিত্য পণ্যের প্রতিনিয়ত লাগামহীন ও অন্যায় মূল্য বৃদ্ধির মধ্যে রমজানেও সাধারণ জনগণের নিস্তার নেই। তেল, চিনি, খেজুর, রূহ আফজা, পেঁয়াজ, আলু, গরুর মাংস ও তরমুজের দাম বাড়িয়েছে অসৎ ব্যবসায়ীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন যশোর নাগরিক সংঘের সদস্য ও ছাত্রমৈত্রীর সাবেক নেতা আহাদ আলী মুন্না, যশোরের কাগজের যুগ্ম সম্পাদক সালমান হাসান রাজিব, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের যশোর জেলা শাখার সাবেক সভাপতি নূর ইমাম বাবুল ও সংঘের সদস্য আমিনুল ইসলাম।

সর্বশেষ - লাইফস্টাইল