যশোর আজ রবিবার , ৩১ অক্টোবর ২০২১ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

যশোর শিক্ষা বোর্ডের অধীনে এস এসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১লাখ ৮১হাজারের বেশি শিক্ষার্থী

প্রতিবেদক
Jashore Post
অক্টোবর ৩১, ২০২১ ৮:০২ অপরাহ্ণ
যশোর শিক্ষা বোর্ডের অধীনে এস এসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১লাখ ৮১হাজারের বেশি শিক্ষার্থী
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

নিজিস্ব প্রতিবেদক :: আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। যশোর শিক্ষা বোর্ডের ২৯১টি কেন্দ্রে এবার এই পরীক্ষায় অংশ নেবে ১লাখ ৮১ হাজার ৪৩০ জন শিক্ষার্থী। যাদের মধ্যে ছাত্র ৯২ হাজার ৪৪২ জন ও ছাত্রী ৮৮ হাজার ৯৮৮ জন।

এদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী এক লাখ ৫৭ হাজার ১৬৫ জন ও অনিয়মিত ২৩ হাজার ৯৭১ জন। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা নেওয়া হবে। ইতোমধ্যে পরীক্ষার খাতা কেন্দ্রে পাঠিয়ে দেওয়াসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র।

বোর্ড সূত্রে জানা যায়, এবারের এক লাখ ৮১ হাজার ৪৩০ পরীক্ষার্থীর মধ্যে যশোর জেলার ৫২ কেন্দ্রে অংশ নেবে ৩০ হাজার ৯৭ জন পরীক্ষার্থী। এছাড়া খুলনা জেলায় ৫৮টি কেন্দ্রে ২৭ হাজার ২১৮ জন, বাগেরহাটের ২৭টি কেন্দ্রে ১৯ হাজার ৫৩১ জন, সাতক্ষীরার ২৭ কেন্দ্রে ১৯ হাজার ৫৩১ জন, কুষ্টিয়ার ৩০ কেন্দ্রে ২৫ হাজার ২৫১ জন।

চুয়াডাঙ্গার ১৭টি কেন্দ্রে ১১ হাজার ৬৭০ জন, মেহেরপুরের ১৩টি কেন্দ্রে আট হাজার ৭৭৮ জন, নড়াইলের ১৪টি কেন্দ্রে ৯ হাজার ৭৯৭ জন, ঝিনাইদহের ৩৬ কেন্দ্রে ২১ হাজার ৫২১ জন ও মাগুরার ১৭টি কেন্দ্রে ১১ হাজার ৯৬০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে।

করোনাভাইরাস থেকে শিক্ষার্থীদের সুরক্ষা দিতে অনলাইনে ফরম পুরণ কার্যক্রম চালু করে যশোর শিক্ষা বোর্ড। শিক্ষার্থীরা ঘরে বসে স্মার্ট ফোনের মাধ্যমে পরীক্ষার ফরম পুরণ করে। বিকাশ, রকেটের মাধ্যমে পরীক্ষার ফিসের টাকা জমা দিয়েছে বলে আরো জানা যায়।

সর্বশেষ - সারাদেশ