যশোর আজ বুধবার , ১৯ জানুয়ারি ২০২২ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

যশোরের দুই নির্বাচনী কর্মকর্তার প্রত্যাহার দাবী সাংবাদিক সংগঠনের

প্রতিবেদক
Jashore Post
জানুয়ারি ১৯, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ
যশোরের দুই নির্বাচনী কর্মকর্তার প্রত্যাহারের দাবী তুলেছেন সাংবাদিক সংগঠন নেতৃবৃন্দ
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

যশোর প্রতিনিধি :: যশোরে কর্মরত সাংবাদিকদের সাথে জেলা নির্বাচন অফিসার হুমায়ূন কবীর এবং অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলামের অব্যাহত অশোভন আচরণ ও অসহযোগিতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকদের সকল সংগঠনের নেতারা।

মঙ্গলবার ( ১৮ জানুয়ারি ) প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত এক যৌথ সভায় সাংবাদিক নেতারা এ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি দুই নির্বাচনী কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানান। প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে ও সম্পাদক এসএম তৌহিদুর রহমানের সঞ্চালনায় দুপুরে ক্লাব মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় সাংবাদিক নেতারা ক্ষোভের সাথে অভিযোগ করেন, জেলা নির্বাচন অফিসার হুমায়ূন কবীর এবং অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলাম জেলা নির্বাচন অফিসকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন। এই প্রতিষ্ঠানে সেবা নিতে আসা সাধারণ মানুষ চরম হয়রাণির শিকার হচ্ছেন। বিশেষ করে জাতীয় পরিচয়পত্র গ্রহণ ও সংশোধন করতে আসা মানুষদের সাথে দুর্ব্যবহার করা হয় এবং ঘুষ না দিলে কোনো মানুষ এ অফিসে সেবা লাভ করতে পারেন না।

জেলা নির্বাচন অফিসের শীর্ষ দুই কর্মকর্তার আচরণ এমন নিম্ন পর্যায়ে পৌঁছেছে যে সাংবাদিকরাও এর থেকে রেহায় পাচ্ছেন না। নির্বাচন পর্যবেক্ষণের অনুমতিপত্র সংগ্রহ, নির্বাচন সংশ্লিষ্ট তথ্য সংগ্রহ থেকে শুরু করে নানা বিষয়ে সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করছেন এই দুই কর্মকর্তা।তারা পেশাদার সাংবাদিকদের পর্যবেক্ষণ কার্ড সরবরাহ না করে কয়েকশো’ অপেশাদার ও বিতর্কিত ব্যক্তিকে উৎকোচের বিনিময়ে পর্যবেক্ষণ কার্ড সরবরাহ করেছেন।

সভায় সাংবাদিক নেতারা জেলা নির্বাচন অফিসের দুর্নীতিবাজ এই দুই কর্মকর্তাকে অবিলম্বে যশোর থেকে প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় সাংবাদিকরা কঠোর আন্দোলন গড়ে তুলবেন বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

সভায় বক্তব্য দেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক একরাম উদ দ্দৌলা, সাধারণ সম্পাদক ও দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন।

সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম আইউব ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামসান, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম, টিভি জার্ণালিস্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক সাকিরুল কবীর রিটন ও সদস্য সচিব শিকদার খালিদ,বাংলাদেশ ফটো জার্ণালিস্ট অ্যাসোসিয়েশন যশোরের সভাপতি মনিরুজ্জামান মুনির ও সাধারণ সম্পাদক নূর ইমাম বাবুল প্রমুখ।

সর্বশেষ - লাইফস্টাইল