যশোর আজ শনিবার , ৯ ডিসেম্বর ২০২৩ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

যথাযোগ্য মর্যাদায় গৌরীপুর হানাদার মুক্ত দিবস পালিত

প্রতিবেদক
Jashore Post
ডিসেম্বর ৯, ২০২৩ ৭:১৯ অপরাহ্ণ
যথাযোগ্য মর্যাদায় গৌরীপুর হানাদার মুক্ত দিবস পালিত
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার ( ময়মনসিংহ ) জেলা প্রতিনিধি :: ময়মনসিংহ জেলার গৌরীপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ৮ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস পালন করা হয়েছে। স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের সন্তানদের উদ্যোগে এ উপলক্ষে শুক্রবার দিনব্যাপি কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বিজয় র‌্যালি, আলোচনা সভা ও দোয়া-মাহফিল।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ আব্দুর রহিম ও সাবেক ডেপুটি কমান্ডার মোঃ নাজিম উদ্দিনের নেতৃত্বে দিবসটি উদযাপনের কর্মসূচীতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান ও উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন।

এছাড়াও কর্মসূচীতে অংশগ্রহন করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ মোখলেছুর রহমান, মোঃ তোফাজ্জল হোসেন, আবুল কালাম আজাদ, ইকবাল হাসান, জয়নাল আবেদীন, ফজলুল হক খান, ডাঃ হেলাল উদ্দিন আহাম্মদ, আব্দুল কদ্দুছ, প্রদীপ বিশ্বাস, এম এ মতিন, আব্দুল মান্নান, আবুল হাসিম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড পৌর শাখার সভাপতি মশিউর রহমান কাউসার, সাধারণ সম্পাদক উজ্জল চন্দ, সংগঠনের নেতা বিল্লাল হোসেন, রাজিবুল হক, মুজিবুর রহমান, আলী উসমান তুহিন, সুপক রঞ্জন উকিল, রিংকু চন্দ, ইসমত আরা, শাকিল আহমেদ, সুজন মিয়া, রুবেল মিয়া প্রমুখ। এ সময় সাংবাদিক, ব্যবসায়ি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৭১ সালের ৮ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধাদের হামলায় পাক হানাদার বাহিনী শহর ছেড়ে রেলযোগে গৌরীপুর থেকে পালিয়ে যায়। এসময় মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার রফিকুল ইসলামের নেতৃত্বে একদল মুক্তিযোদ্ধার নিকট গৌরীপুর থানায় অবস্থানরত পুলিশ ও রাজাকারদের আত্মসমর্পনের মধ্য দিয়ে হানাদার মুক্ত হয় গৌরীপুর।

সর্বশেষ - সারাদেশ