যশোর আজ মঙ্গলবার , ১৪ ডিসেম্বর ২০২১ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. প্রবাস
  9. ফিচার
  10. বিনোদন
  11. ভ্রমণ
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

মেয়র মনিরুল হক সাক্কুকে বিএনপি থেকে অব্যাহতি

প্রতিবেদক
Jashore Post
ডিসেম্বর ১৪, ২০২১ ১২:০৯ অপরাহ্ণ
মেয়র মনিরুল হক সাক্কুকে বিএনপি থেকে অব্যাহতি
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

সিনিয়র রিপোর্টার:: দলীয় কর্মসূচিতে নিষ্ক্রিয়তা এবং হাইকমান্ডে নির্দেশনা অমান্য করার কারণে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্যপদ থেকে বাদ দেওয়া হয়েছে।

অব্যাহতির চিঠিতে স্বাক্ষর করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।গত অক্টোবরেই তাকে অব্যাহতি দেওয়া হলেও বিশেষ কারণে তা প্রকাশ করা হয়নি।

কেন্দ্রীয় ও মাঠ পর্যায়ের নেতাদের সঙ্গে গত ২২ সেপ্টেম্বর মতবিনিময় সভা করে বিএনপি।সে বৈঠকে আমন্ত্রণ জানানো হয় কেন্দ্রীয় কমিটির সদস্যদেরও। কিন্তু সাক্কু যাননি।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনিরুল হক সাক্কুকে অব্যাহতি দেওয়ার চিঠিতে বলা হয়েছে- ‘ইতিপূর্বে দলীয় কর্মসূচিতে আপনার ( সাক্কু ) অংশগ্রহণ সন্তোষজনক না হওয়ায় নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হলো।

অব্যাহতির কথা স্বীকার করে সাক্কু সাংবাদিকদের বলেন, আমি উত্তর দিয়েছিলাম, সেদিন আমেরিকান রাষ্ট্রদূতের সঙ্গে আমার বৈঠক ছিল। যেদিন বৈঠক তার দুই দিন আগে ঢাকা থেকে চিঠি আসছে মিটিংয়ের। সে জন্য আমি যেতে পারিনি।

বিএনপির কেন্দ্রীয় সূত্রে জানা গেছে, গত সিটি করপোরেশন নির্বাচনের সময় মনোনয়ন পেতে বেশ বেগ পেতে হয়েছিলো মনিরুল হক সাক্কুকে। তখন স্থানীয় আওয়ামী লীগের সঙ্গে সু-সম্পর্কের অভিযোগ ছিলো তার বিরুদ্ধে। মনিরুল হক সাক্কু বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করে ‘তার বাবা মুসলিম লীগের এমপিএ ছিলেন, তিনি আওয়ামী লীগের সাথে মিশতে পারেন না’ বলে বিএনপির চেয়ারপার্সনকে আশ্বাস্ত করেন।

বিএনপি নানা সময়ে দলীয় নানা কর্মসূচি দিলেও মনিরুল হক সাক্কুকে সে সব কর্মসূচিতে দেখা যায়নি। বিএনপির কেন্দ্রীয় নেতৃত্ব বিষয়টির ওপর নজর রাখলেও শেষমেষ চূড়ান্ত সিদ্ধান্তেই উপনীত হয়।দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ সন্তোষজনক না হওয়ায় তাকে জাতীয় নির্বাহী কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

সর্বশেষ - সারাদেশ