যশোর আজ বুধবার , ১০ জুলাই ২০২৪ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আমাদের যশোর
  5. খেলা
  6. গল্প
  7. জবস
  8. জাতীয়
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. রান্না
  14. রূপচর্চা
  15. লাইফস্টাইল

ভ্রাম্যমাণ আদালতে বেকারির মালিককে জরিমানা

প্রতিবেদক
Jashore Post
জুলাই ১০, ২০২৪ ৮:১৩ অপরাহ্ণ
ভ্রাম্যমাণ আদালতে বেকারির মালিককে জরিমানা
সর্বশেষ খবর যশোর পোস্টের গুগল নিউজ চ্যানেলে।

কামরুজ্জামান শাহীন (ভোলা) জেলা প্রতিনিধি :: ভোলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জারিয়ান বেকারির মালিক মোঃ
জাবেদকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার ( ৯ জুলাই ) সন্ধ্যায় ভোলা পৌর সভার ৮ নং ওয়ার্ডে পৌর কাঠালী এলাকায় পরিবেশ অধিদপ্তরের কে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার ( ভূমি) নাজমুল হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান বলেন, জারিয়ান বেকারি পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের নবায়ন নেই, অস্বাস্থ্যকর পরিবেশ, বিএসটিআই-এর অনুমোদন না নিয়ে কিছু পন্য উৎপাদন করে আসছে। তাই জারিয়ান বেকারি মালিক জাবেদকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন,ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ধারায় এ জরিমানা আদায় করা হয়। শুধু তাই নয় বেকারির মালিক জাবেদ অনেকগুলো আইন ভঙ্গ করছে। যেহেতু ভোলাতে বিএসটিআই অফিস নেই সেহেতু তাকে ভোক্ত অধিকারা আইনে জরিমানা আদায় করা হয়। ভবিষ্যতে আইন ভঙ্গ করে বেকারি পরিচালনা করলে রাষ্ট্রের আইন অনুযায়ী তাকে আরো বড় শাস্তির মুখোমুখি হতে পারে বলে জানান। আর এর ব্যত্যয় ঘটলে বেকারি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হবে।জনগনের স্বাস্থ্যঝঁকি এড়াতে পর্যায়ক্রমে সব বেকারিতে অভিযান চালানো হবে বলে তিনি জানান।

এসময় ভোলা জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ তোতা মিয়া বলেন, জারিয়ান ফুড প্রোডাক্টস এর নামের বেকারিটি অনুকূল পরিবেশ ছাড়পত্র নবায়ন না করার কারনে আবেদন পত্রটি বাতিল বলে গন্য করা হয়। প্রয়োজনীয় কাগজ পত্র ছাড়া আবেদন না করলে ছাড়পত্র বাতিল করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোর্পদ করার জন্য সুপারিশ করবো।

বেকারির মালিক জাবেদ সাহেব ছাড়পত্র যে বিনোয়োগ দেখিয়েছে তার চেয়ে বেশি বিনিয়োগ করছে প্রতিষ্ঠানটিতে। এছাড়া অনুমোদনের বাইরে গিয়ে গোপনে স্বাস্থঝুকিঁতে ফেলে এমন অনেক পন্য উৎপাদন করে থাকেন। তাই পরিবেশ ছাড়পত্র না নিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

জারিয়ান ফুড প্রোডাক্টস এর বেকারির মালিক মোঃ জাবেদ বলেন,এই বেকারিতে আমি চিপশ, চানাচুর, মুড়ি ভাজও কোবট উৎপন্ন করে ভোলার বাজারে বিক্রি করে থাকি। পরিবেশে ছাড়পত্র নবায়ন ও বিএসটিআই ছাড়পত্র নবায়ন পক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

স্থানীয়রা জানান,জারিয়ান ফুড প্রোডাক্টস এর বেকারির মালিক মোঃ জাবেদ আবাসিক এলাকায় এই ধরনের বেকারির ব্যবসা পরিচালনা করায় কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে শিশুরা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়ছে। তাই আবাসিক এলাকা থেকে এই ধরনের প্রতিষ্ঠান বিসিক শিল্প নগরীতে সরিয়ে নেওয়ার অনুরোধ করা হয়েছে।

সর্বশেষ - লাইফস্টাইল